Making a list of the people to whom you are thankful to. ৭ম শ্রেণি [৪র্থ সপ্তাহ] ইংরেজি

সপ্তম শ্রেণী চতুর্থ সপ্তাহের জন্য নির্ধারিত ইংরেজি অ্যাসাইনমেন্টের নির্ভুল এবং পূর্ণাঙ্গ উত্তর প্রকাশ করা হলো। যার প্রশ্ন এইতো মধ্যে আমরা আমাদের অফিসিয়াল ওয়েবসাইট allexamresult.com এ প্রকাশ করেছি। বাংলাদেশ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের নির্দেশনা অনুযায়ী সপ্তম শ্রেণীর ২০২২ শিক্ষাবর্ষের চতুর্থ সপ্তাহের নির্ধারিত ইংরেজি অ্যাসাইনমেন্টের প্রশ্নের আলোকে আমরা আমাদের অভিজ্ঞ শিক্ষকমন্ডলী দ্বারা এল নির্ভুল এবং পূর্ণাঙ্গ উত্তরের পাশাপাশি বিস্তারিত আলোচনা করেছি।

ফলে আমাদের ওয়েবসাইটে প্রকাশিত এগিয়ে দিয়ে অ্যাসাইনমেন্টের উত্তর দেখে শিক্ষার্থীদের মেধা বিকাশ সহ সমগ্র বিষয়ে জ্ঞান লাভ করতে পারবে। আপনি কি সপ্তম শ্রেণীর চতুর্থ সপ্তাহের জন্য নির্ধারিত ইংরেজি অ্যাসাইনমেন্টের পূর্ণাঙ্গ উত্তর চাচ্ছেন? অথবা সপ্তম শ্রেণীর চতুর্থ সপ্তাহের ইংরেজি অ্যাসাইনমেন্ট এর প্রশ্ন পেয়েছেন কিন্তু উত্তর পাইনি? তাহলে এই পোষ্ট টি আপনার জন্য। কেননা আপনি আমাদের প্রকাশিত এই পোষ্টের মাধ্যমে সপ্তম শ্রেণীর পূর্ণাঙ্গ উত্তর ডাউনলোড করে নিতে পারবেন।

যেহেতু শিক্ষা বোর্ড এর প্রধান লক্ষণ অ্যাসাইনমেন্ট এর মাধ্যমে শিক্ষার্থীদের পাঠ্যপুস্তক এর সাথে সম্পৃক্ত করা অর্থাৎ তাদের মেধা বিকাশে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখা। তাই আমরা প্রত্যেক শিক্ষার্থী দের অনুরোধ করব অ্যাপস প্রতিটি অ্যাসাইনমেন্ট এর প্রশ্ন ভালোভাবে বুঝে এসাইনমেন্ট তৈরি করার জন্য। সপ্তম শ্রেণীর চতুর্থ সপ্তাহের ইংরেজি অ্যাসাইনমেন্টের উত্তর ডাউনলোড করতে আমাদের প্রকাশিত পোস্টটি শেষ পর্যন্ত পড়ুন।

সপ্তম শ্রেণি চতুর্থ সপ্তাহ ইংরেজি অ্যাসাইনমেন্ট প্রশ্ন ২০২২

প্রতিটি বিষয়ের অ্যাসাইনমেন্টে তৈরি করার পূর্বে অবশ্যই প্রশ্ন ভালোভাবে বুঝে নেওয়া উচিত। এতে করে শিক্ষার্থীরা নির্ভুলভাবে এসাইনমেন্ট তৈরি করে নিতে পারবে। ফলে আমরা অ্যাসাইনমেন্টের উত্তর এর পূর্বে ষষ্ঠ শ্রেণির চতুর্থ সপ্তাহের ইংরেজি অ্যাসাইনমেন্ট এর প্রশ্ন নিয়ে বিস্তারিত আলোচনা করছি। যাতে করে শিক্ষার্থীরা তাদের অ্যাসাইনমেন্ট এর প্রশ্ন ভালোভাবে বুঝে পরবর্তীতে অ্যাসাইনমেন্টের উত্তর সংগ্রহ করে এসাইনমেন্ট তৈরি করে নিতে পারে। সপ্তম শ্রেণী চতুর্থ সপ্তাহের ইংরেজি অ্যাসাইনমেন্ট এর প্রশ্ন বিশ্লেষণ করলে দেখা যায় যে। এখানে শিক্ষার্থীদের তাদের প্রিয় ব্যক্তি অর্থাৎ যাদেরকে সে ধন্যবাদ জানাতে চাই অথবা অর্থাৎ যাদের প্রতি সে কৃতজ্ঞ এরকম 6 জন ব্যক্তির একটি তালিকা তৈরি করতে বলা হয়েছে। যেভাবে তালিকা তৈরি করতে হবে তার একটি নির্দেশনাও দেয়া হয়েছে।

অর্থাৎ এখানে ওই ব্যক্তির সাথে শিক্ষার্থীর কি রকম সম্পর্ক যেমন দাদি অথবা চাচা-চাচী ইত্যাদি উল্লেখ করতে বলা হয়েছে। এছাড়াও অন্য একটি ঘরে ওই সমস্ত আত্মীয়-স্বজনদের গুণাবলী অর্থাৎ তাদের মধ্যে নেতৃত্বগুণ দানশীলতা ইত্যাদি একটি করে গোল দিতে বলা হয়েছে। এখানে যেসব ব্যক্তিদের সম্পর্কে লিখতে বলা হয়েছে তাদের একটি নমুনা দেয়া হয়েছে। যেমন শিক্ষার্থীরা চাইলে তাদের বাবা-মা শিক্ষক বন্ধু আত্মীয়স্বজন এবং অন্যান্য ব্যক্তি অর্থাৎ যাদের প্রতি কৃতজ্ঞ এবং ধন্যবাদ জানাতে চায় তাদের নাম লিখে তাদের গুণাবলী তাদের সাথে তার সম্পর্ক ইত্যাদি লিখে একটি তালিকা তৈরি করতে বলা হয়েছে। নিচে সপ্তম শ্রেণীর চতুর্থ সপ্তাহের ইংরেজি অ্যাসাইনমেন্ট এর প্রশ্ন এবং তার নিচে উত্তর দেওয়া হল।

Class 7 English Assignment Question 2022

Assignment Title:

Making a list of the people to whom you are thankful to.

Learning Outcomes:

Content Student will be able to• talk about people, places and events • write short compositions

Guidelines for Writing Assignment:

You have to

  • make a list of six people whom you are thankful to write their full names
  • write their relationship with you e.g. Aunt, Gardener
  • write at least one of their qualities e.g. Leadership, Kindness write one or more reason’s why you are thankful to him or her.
  • While writing more than one, use bullet points or any other indicators
  • You can write about: Father, Mother, Teacher, Friend, Relative or Others

সপ্তম শ্রেণীর চতুর্থ সপ্তাহ ইংরেজি অ্যাসাইনমেন্ট উত্তর ২০২২

প্রিয় সপ্তাহ শ্রেণীর 2022 শিক্ষা বর্ষের শিক্ষার্থীরা। তোমরা ইতোমধ্যে জেনে গেছ যে তোমাদের চতুর্থ সপ্তাহের ইংরেজি অ্যাসাইনমেন্ট এর প্রশ্ন দেওয়া হয়েছে। জানি এইতো মধ্যে আমরা আমাদের প্রকাশিত পোস্ট এর উপরের অংশে প্রশ্ন নিয়ে আলোচনা করেছি। এখন এর উত্তর দেওয়া হল। তোমরা অবশ্যই তোমাদের নিজস্ব বাবা-মা ভাই-বোন বন্ধু-বান্ধব এবং আত্মীয়-স্বজন যাদের প্রতি কৃতজ্ঞ এবং যাদের ধন্যবাদ জানাতে চাও তাদের নাম লিখে অ্যাসাইনমেন্ট এর নির্দেশনা অনুযায়ী তালিকা তৈরি করবে। আমরা আমাদের পোস্টে নমুনা উত্তরটি দিয়েছে।

এ ক্ষেত্রে শিক্ষার্থীদের অবশ্যই মনে রাখতে হবে যে নিজের বাবা-মায়ের নাম ভাই বোনের নাম বন্ধু-বান্ধবের নাম আত্মীয়-স্বজনের নাম উল্লেখ করে এবং তোমাদের কাছে তোমাদের আত্মীয় স্বজন বাবা-মা-ভাই-বোন অর্থাৎ তাদের যে গুণটি সবথেকে বেশি ভালো লাগে সেই গুণটি উল্লেখ করে এসাইনমেন্ট তৈরি করবে। এবং তাদের সাথে সম্পর্ক অর্থাৎ তোমার বাবার নাম লিখে পাশে বাবা এবং মায়ের নাম লিখে পাশে সম্পর্ক মায়ায় এভাবে লিখবে অর্থাৎ আমরা আমাদের ওয়েবসাইটে যে নমুনা উত্তরটি দিয়েছ জাস্ট উপরের অংশ রেখে নিচের অংশ নিজের মতো করে লিখে অ্যাসাইনমেন্ট তৈরি করবে। নিচে সপ্তম শ্রেণীর চতুর্থ সপ্তাহের ইংরেজি অ্যাসাইনমেন্ট এর প্রশ্ন দেওয়া হল।

আরও দেখুনঃ

৭ম শ্রেণি [৪র্থ সপ্তাহ] বাংলাদেশ ও বিশ্বপরিচয় অ্যাসাইনমেন্ট 2022। প্রশ্ন এবং PDF উত্তর ডাউনলোড

Check Also

৯ম শ্রেণি [৩য় সপ্তাহ] ব্যবসায় উদ্যোগ এসাইনমেন্ট উত্তর 2022। পিডিএফ উত্তর ডাউনলোড করুন এখানে

আজ নবম শ্রেণির 2022 সালের শিক্ষাবর্ষের ব্যবসায় শিক্ষা বিভাগের শিক্ষার্থীদের তৃতীয় সপ্তাহের জন্য নির্ধারিত ব্যবসায় …