সাধু ও চলিত ভাষার পার্থক্যকরণ: আবার বলিতেছি , আর ভাবের ঘরে চুরি করিও না। ৮ম শ্রেণি বাংলা [১৭তম সপ্তাহ] অ্যাসাইনমেন্ট

৮ম শ্রেণির ১৭ তম সপ্তাহের জন্য নির্ধারিত বাংলা এসাইনমেন্ট এর পূর্ণাঙ্গ উত্তর প্রকাশ করা হলো। শিক্ষার্থীদের বোঝার সুবিধার জন্য আমরা অত্যন্ত সহজ ও সাবলীল ভাষায় অ্যাসাইনমেন্টের উত্তর তৈরি করে আমাদের ওয়েবসাইটের মাধ্যমে প্রকাশ করছি। যে সকল শিক্ষার্থীরা ৮ম শ্রেণীর ১৭ তম সপ্তাহের বাংলা অ্যাসাইনমেন্টের উত্তর খুঁজে পেতে সমস্যা সম্মুখীন হন তারা আমাদের ওয়েবসাইট থেকে সম্পূর্ণ বিনা খরচে ১৭ তম সপ্তাহের বাংলা অ্যাসাইনমেন্টের সঠিক এবং পূর্ণাঙ্গ উত্তর ডাউনলোড নিতে পারবেন।

৮ম শ্রেণি বাংলা [১৭তম সপ্তাহ] অ্যাসাইনমেন্ট উত্তর

প্রিয়, ৮ম শ্রেণির শিক্ষার্থী আমরা আমাদের ওয়েবসাইটের বিষয়ভিত্তিক দক্ষ শিক্ষক মণ্ডলীর মাধ্যমে বাংলা এসাইনমেন্ট এর পূর্ণাঙ্গ উত্তর তৈরি করেছি, যা শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্টের সর্বোচ্চ নম্বর পেতে সাহায্য করবে। নিচে নবম শ্রেণীর ১৭ তম সপ্তাহের বাংলা অ্যাসাইনমেন্ট এর প্রশ্ন এবং তার নিচে উত্তর দেওয়া হল।

অ্যাসাইনমেন্টঃ

সাধু ও চলিত ভাষার পার্থক্যকরণ: আবার বলিতেছি , আর ভাবের ঘরে চুরি করিও না। আগে ভালাে করিয়া চোখ মেলিয়া দেখ। কার্যের সম্ভাবনা-অসম্ভাবনার কথা অগ্রে | বিবেচনা করিয়া পরে কার্যে নামিলে তােমার উৎসাহ অনর্থক নষ্ট হইবে না। মনে রাখিও তােমার ‘স্পিরিট’ বা আত্মার শক্তিকে অন্যের প্ররােচনায় নষ্ট করিতে তােমার কোনাে অধিকার নাই। তাহা পাপ-মহাপাপ!

নির্দেশনাঃ

সাধু ও চলিত রীতির বৈশিষ্ট্য সমূহ জানতে বাংলা ব্যাকরণ নির্মিতি পাঠ্যবইয়ের ৩৮ পৃষ্ঠা পড়া যেতে পারে।

উত্তরঃ

See More: 

৮ম শ্রেণি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি [১৭তম সপ্তাহ] অ্যাসাইনমেন্ট সমাধান। ICT Assignment Answer Class-8

Check Also

১০ম শ্রেণি [৩য় সপ্তাহ] ভূগোল ও পরিবেশ এসাইনমেন্ট উত্তর 2022। পিডিএফ উত্তর ডাউনলোড করুন এখানে

দশম শ্রেণীর 2022 শিক্ষাবর্ষের মানবিক বিভাগের শিক্ষার্থীদের তৃতীয় সপ্তাহের জন্য নির্ধারিত ভূগোল ও পরিবেশ অ্যাসাইনমেন্ট …