নিজের এলাকার সামাজিক সমস্যামূলক কোনো বিষয় নিয়ে পত্রিকায় প্রকাশের উপযোগী প্রতিবেদন তৈরি।

এইচএসসি 2022 সালের পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের অর্থাৎ বর্তমানে যারা একাদশ ও দ্বাদশ শ্রেণীতে আছেন তাদের অষ্টম সপ্তাহের জন্য নির্ধারিত বাংলা দ্বিতীয়পত্র অ্যাসাইনমেন্টের নির্ভুল এবং পূর্ণাঙ্গ উত্তর প্রকাশ করা হলো। যার প্রশ্ন ইতোমধ্যে আমরা আমাদের ওয়েবসাইটে প্রকাশ করেছি। আজ আমাদের ওয়েবসাইটের বিশেষজ্ঞ শিক্ষকমন্ডলী দ্বারা এইচএসসি 2022 সালের বাংলা দ্বিতীয় পত্র অ্যাসাইনমেন্ট এর নির্দেশনা অনুযায়ী এর নির্ভুল এবং পূর্ণাঙ্গ উত্তর তৈরি করে প্রকাশ করা হলো। বাংলা দ্বিতীয় পত্রের উত্তর পেতে প্রকাশিত আর্টিকেলের নিচের অংশ ভালভাবে পড়ুন।

এইচএসসি 2022 বাংলা (২য় পত্র) এসাইনমেন্ট উত্তর

প্রিয় এইচএসসি 2022 সালের পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীরা। আপনি কোন রকম খরচ ছাড়াই আমাদের ওয়েবসাইট থেকে আপনাদের অষ্টম সপ্তাহের নির্ধারিত বাংলা দ্বিতীয়পত্র অ্যাসাইনমেন্টের নির্ভুল এবং পূর্ণাঙ্গ উত্তর ডাউনলোড করে নিতে পারছেন। আমরা উত্তরের শুরুতে এর প্রশ্নের ছবি দিয়েছে এবং তার নিতে উত্তর প্রকাশ করেছি। যাতে করে শিক্ষার্থীরা অ্যাসাইনমেন্ট এর প্রশ্ন দেখে প্রশ্নের কাঠামো অনুযায়ী উত্তর ডাউনলোড করে নিতে পারে। উত্তর নিচে দেওয়া হল।

অ্যাসাইনমেন্টঃ

নিজের এলাকার সামাজিক সমস্যামূলক কোনো বিষয় নিয়ে পত্রিকায় প্রকাশের উপযোগী প্রতিবেদন তৈরি।

উত্তরঃ

সরেজমিনে তদন্তের স্থান:

প্রতিবেদন তৈরির সময়:

প্রতিবেদন তৈরির তারিখ :

প্রতিবেদকের নাম ও ঠিকানা:

বিষয়ঃ ক্রমবর্ধমান ছিনতাই:আশু প্রতিকার প্রয়ােজন

স্মারকঃ ক্র.ছি..আ.প্র ২৩০/খ ০৫-০৯-২০২১ খ্রি:

মাননীয় সম্পাদক,

দৈনিক ইত্তেফাক,

আর.কে. মিশন রােড,টিকাটুলি, ঢাকা।

জনাব, আপনার বহুল প্রচারিত সংবাদপত্র দৈনিক ইত্তেফাকে নিম্নোক্ত প্রতিবেদনটি প্রকাশ করে বাধিত করিবেন।

“ক্রমবর্ধমান ছিনতাই:আশু প্রতিকার প্রয়ােজন “

ডেমরা থানার যাত্রাবাড়ী একটি জনবহুল এলাকা। বিভিন্ন ব্যবসায় প্রতিষ্ঠানসহ একটি বড় কাঁচা বাজার এখানে বর্তমান। বেশ কিছুদিন যাবৎ একটি সংঘবদ্ধ দলের সদস্যরা এখানকার শান্তিপ্রিয় মানুষের জীবনকে বিষিয়ে তুলেছে, পূর্বে প্রায়ই তারা বিভিন্ন ব্যবসাপ্রতিষ্ঠানে গিয়ে জোরপূর্বক চাঁদা সংগ্রহ করত। নিজেদের দ্বারা পরিচয় দিত একটি প্রভাবশালী রাজনৈতিক দলের সদস্য হিসেবে। কিন্তু ব্যবসায়ী সমিতির পক্ষ থেকে দৃঢ় অবস্থান ও প্রতিরােধ প্রকল্প নেয়ায় বেশ কিছুদিন তাদের দৌরাত্ম বন্ধ ছিল। কিন্তু বর্তমানে এরাই শুরু করেছে নির্বিচারে ছিনতাই। পথচারীদের থামিয়ে ধারালাে অস্রের ভয় দেখিয়ে তারা হরণ করছে সর্বস্ব। ব্যবসায়ীরা সন্ধ্যার পর একা কোথাও বের হবার সাহস পাচ্ছে না। এছাড়াও কিছুদিন আগে এক বাড়িতে ঢুকে তারা ছিনতাই করে নিয়েছে বহুমূল্যের স্বর্ণালঙ্কার ও নগদ টাকা। এ অবস্থায় কেরল পথচারী নয়, ঘরের গৃহবধূরাও আতঙ্কের মধ্যে দিন কাটাচ্ছে। স্থানীয় প্রশাসনও কোনাে কঠোর ব্যবস্থা নিতে পারছে না।

এমতাবস্থায়, ক্রমবর্ধমান এই ছিনতাই থেকে জনগণকে রক্ষা করা ও তাদের জানমালের নিরাপত্তা বিধানকল্পে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের আশু ব্যবসথা গ্রহণের জন্য দৃষ্টি আকর্ষণ করছি।

বিনীত

নিবেদক নাম:

যাত্রাবাড়ী এলাকাবাসীর পক্ষে

See More:

এইচএসসি 2022 সালের ভূগোল [৮ম সপ্তাহ] অ্যাসাইনমেন্ট উত্তর। HSC-2022 Assignment Ans

2022 সালের সমাজবিজ্ঞান [৮ম সপ্তাহ] অ্যাসাইনমেন্ট উত্তর। এইচএসসি 2022 অ্যাসাইনমেন্ট

এইচএসসি 2022 বাংলা [৮ম সপ্তাহ] অ্যাসাইনমেন্ট উত্তর।একাদশ শ্রেণি অ্যাসাইনমেন্ট 2021

সকল পোস্টের আপডেট পেতে ‍নিচের ফেসবুক আইকনে ক্লিক করে আমাদের ফেসবুক পেইজে জয়েন করুন।

Check Also

বাংলাদেশের লােকশিল্পের বিলুপ্তির কারণ এবং লােকশিল্প সংরক্ষণের উপায়।

৮ম শ্রেণির বাংলা এসাইনমেন্ট এর নির্ভুল এবং পূর্ণাঙ্গ উত্তর প্রকাশ করা হলো। প্রিয়  ৮ম শ্রেণীর …