ঢাকা বিশ্ববিদ্যালয় ৭ কলেজ কলা ও সমাজবিজ্ঞান ইউনিট প্রশ্ন সমাধান 2022- PDF Question Download

আজ দুপুর 12 টায় ঢাকা বিশ্ববিদ্যালয় ৭ কলেজের কলা ও সমাজবিজ্ঞান ইউনিটের পরীক্ষা শেষ হয়েছে। পরীক্ষা শেষ হওয়ার সাথে সাথে সাত কলেজের কলা ও সমাজবিজ্ঞান ইউনিট ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীরা তাদের প্রশ্নের সমাধান খুঁজছেন। আমরা তাদের কথা বিবেচনা করে ঢাবি ৭ কলেজের কলা ও সমাজবিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষার প্রশ্ন সংগ্রহ করে এর সঠিক এবং নির্ভুল সমাধান প্রকাশ করেছে। তাই এখন থেকে সাত কলেজের কলা ও সমাজবিজ্ঞান ইউনিটে পরীক্ষার্থীরা আমাদের ওয়েবসাইট থেকে প্রশ্নের সমাধান ডাউনলোড করে আপনার সঠিক উত্তর যাচাই করে নিতে পারবেন।

যেহেতু আমরা বাংলাদেশের স্বনামধন্য বিশ্ববিদ্যালয়ের ভর্তি কোচিং সেন্টারগুলো থেকে সাত কলেজের কলা ও সমাজবিজ্ঞান ইউনিটের প্রশ্ন সমাধান সংগ্রহ করেছে। তাই আপনারা আপনাদের ওয়েবসাইট থেকে ঢাবির ৭ কলেজের কলা ও সমাজবিজ্ঞান ইউনিটের 100% সঠিক উত্তর ডাউনলোড করে নিতে পারবেন। তাই আমাদের প্রকাশিত আর্টিকেলটির সে সংসদ থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৭ কলেজ কলা ও সমাজবিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষার প্রশ্নের উত্তর সংগ্রহ করে আপনার পরীক্ষায় প্রদানকৃত উত্তর যাচাই করে চিন্তা মুক্ত থাকুন।

৭ কলেজ কলা ও সমাজবিজ্ঞান ইউনিট প্রশ্ন সমাধান ২০২২

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ ৭ কলেজের কলা ও সমাজবিজ্ঞান অনুষদের অন্যান্য ইউনিট থেকে সর্বাধিক আসন সংখ্যা রয়েছে। তাই এখানে পরীক্ষায় কিছুটা ভালো নম্বর পেলেই চান্স পাওয়ার সম্ভাবনা রয়েছে। আপনি যদি সাত কলেজের কলা ও সমাজবিজ্ঞান অনুষদের বিষয় সমূহ সম্পর্কে জানতে চান।

তাহলে বলতে চাই এখানে মানবিক বিভাগের সকল বিষয়গুলো রয়েছে। যেমন বাংলা, ইংরেজি, ইতিহাস, দর্শন, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি, ইসলামিক স্টাডিজ, অর্থনীতি, রাষ্ট্রবিজ্ঞান, সমাজবিজ্ঞান, ভূগোল ও পরিবেশ, বিজ্ঞান পরিসংখ্যান, গণিত এবং আরো অন্যান্য বিষয়গুলো রয়েছে। তাই আপনি সরকারি সাত কলেজের যেকোনো একটি কলেজ থেকে উপরোক্ত যে কোন একটি বিষয়ে অনার্স এবং মাস্টার্স সম্পন্ন করতে পারবেন।

 

এক্ষেত্রে মনে রাখতে হবে শিক্ষার্থীদের পছন্দের কলেজ এবং বিষয়ে তাদের পরীক্ষার নম্বর এবং বোর্ড জিপি এর উপর নির্ভর করে। তাই আপনি আজকের পরীক্ষায় কত নম্বর পাবেন তা যাচাই করার জন্য আমাদের ওয়েবসাইট থেকে ঢাবি ৭ কলেজের কলা ও সমাজবিজ্ঞান ইউনিটের প্রশ্ন সংগ্রহ করে আপনার প্রদানকৃত উত্তর মিলিয়ে নিন। সাত কলেজের কলা ও সমাজবিজ্ঞান ইউনিটের প্রশ্নের সমাধান ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।

সাত কলেজ কলা ও সমাজবিজ্ঞান ইউনিট ভর্তি পরীক্ষা প্রশ্ন সমাধান ২০২২

ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকারী প্রতিযোগীদের সংখ্যার দিক দিয়ে সাত কলেজের অনার্স প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা বাংলাদেশের সবচেয়ে বড় ভর্তি পরীক্ষা। ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তাদের অধীনস্থ ৭ কলেজের ভর্তি পরীক্ষা ইতিমধ্যে বিজ্ঞান ইউনিটের মাধ্যমে শুরু করেছে। আজ বেলা 11 টায় ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ কলা ও সমাজবিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন করেছে। আমরা যদি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৭ কলেজের কলা ও সমাজবিজ্ঞান অনুষদের ভর্তি পরীক্ষার প্রশ্ন নিয়ে কথা বলি তাহলে দেখা যায় যে পূর্বের মতোই 100 নম্বরের প্রশ্ন করা হয়েছে।

Download DU 7 College কলা ও সমাজবিজ্ঞান Unit Question Solution 2022

দেখানে বাংলায় 25 ইংরেজিতে 25 এবং সাধারণ জ্ঞানে 50 নম্বরের প্রশ্ন করা হয়েছে। সাধারণ জ্ঞানের প্রশ্নের ভিতরে যে সকল বিষয়গুলো থেকেও প্রশ্ন নির্ধারণ করা হয়েছে তা হলো বাংলাদেশ ও আন্তর্জাতিক বিষয়াবলী, সমাজবিজ্ঞান, পৌরনীতি ও সুশাসন, ইতিহাস, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি, যুক্তিবিদ্যা এবং ভূগোল ও পরিবেশ। তাই সাধারণ জ্ঞানের জন্য শিক্ষার্থীদের সকল বিষয় থেকে ধারণা গ্রহণ করতে হয়েছে। আপনি যদি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৭ কলেজের কলা ও সমাজবিজ্ঞান অনুষদের প্রশ্নের সমাধান ডাউনলোড করতে চান তাহলে এখানে ক্লিক করুন।

DU 7 College কলা ও সমাজবিজ্ঞান ইউনিট PDF উত্তর ডাউনলোড

এইমাত্র ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৭ কলেজের কলা ও সমাজবিজ্ঞান ইউনিটের প্রশ্ন সমাধান প্রকাশ করা হয়েছে। তাই সাত কলেজের পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীরা আমাদের ওয়েবসাইট থেকে কলা ও সমাজবিজ্ঞান অনুষদের ভর্তি পরীক্ষার প্রশ্নের পূর্ণাঙ্গ সমাধানের পিডিএফ ফাইল ডাউনলোড করে নিতে পারেন।

 

অনেক শিক্ষার্থী আছেন যাদের মোবাইলে পিডিএফ ফাইল সাপোর্ট করে না। তাদের জন্য আমরা আমাদের ওয়েবসাইটে প্রশ্নের সমাধানের জেপিজি ফাইল প্রকাশ করেছি। ফলে ৭ কলেজের কলা ও সমাজবিজ্ঞান ইউনিটের প্রশ্নের সমাধানের জেপিজি ফাইল অথবা পিডিএফ ফাইল ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।

সাত কলেজের পছন্দের কলেজ ও বিষয় নির্ধারণ করার পদ্ধতি

সাত কলেজের ভর্তি পরীক্ষার ফলাফল দেওয়ার পরবর্তীতে কলেজ ও বিষয় নির্ধারণ করার জন্য ফরম পূরণ করতে হয়। এ ক্ষেত্রে শিক্ষার্থীদের সামান্য ভুলের কারণে পছন্দের কলেজ অথবা সাবজেক্ট এতে সমস্যার সম্মুখীন হয়। তাই সাত কলেজের পছন্দের কলেজ বিষয় নির্ধারণ করা খুবই গুরুত্বপূর্ণ। আপনাকে পরীক্ষার ফলাফল হাতে পাওয়ার পর আপনার পরীক্ষা এবং মোট জিপিএ এর স্কোর দেখে কলেজ এবং বিষয় নির্ধারণ করতে হবে।

Download DU 7 College কলা ও সমাজবিজ্ঞান Unit Question Solution 2022

অর্থাৎ আপনার টোটাল স্কোর কত তা দেখে আপনি সাত কলেজের কলেজ এবং বিষয় নির্ধারণ করবে। ভর্তি পরীক্ষায় যদি আপনার স্কোর ভাল হয় তাহলে আপনি আপনার পছন্দ অনুযায়ী ঢাকা কলেজ ইডেন কলেজ অথবা তিতুমীর কলেজ চয়েজ দিতে পারেন। এবং আপনার পছন্দের সাবজেক্ট গুলো দিতে পারেন।

কিন্তু আপনি যদি কোন একটি নির্ধারিত বিষয়ে পড়ার ইচ্ছা পোষণ করেন এবং এসকট যদি মোটামুটি থাকে তাহলে আমি বলব পেছনের সারির কলেজগুলো চয়েস দেয়ার জন্য। এক্ষেত্রে আপনার পছন্দের বিষয় আসার সম্ভাবনা বেশি। তাই বিষয় এবং কলেজ নির্ধারণ করার পূর্বে অবশ্যই সাত কলেজের সিনিয়র ভাই ও বোনদের পরামর্শ অনুযায়ী নির্ধারণ করবেন।

সাত কলেজ কলা ও সমাজবিজ্ঞান ইউনিট প্রশ্ন সমাধান ২০২২

Check Also

NU (Honors) Admission Circular 2022- Apply on National University

National University (NU) Honors 1st-year Admission Circular 2021-22: National University admission circular for honours 1st-year …