৬ষ্ঠ শ্রেণি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি [১৭তম সপ্তাহ] অ্যাসাইনমেন্ট সমাধান। Class-6 ICT Assignment

৬ষ্ঠ শ্রেণির শিক্ষার্থীদের অন্যতম গুরুত্বপূর্ণ সাবজেক্ট তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ের ১৭ তম সপ্তাহের অ্যাসাইনমেন্ট এর প্রশ্ন এবং নির্দেশনা প্রকাশিত হয়েছে। তথ্য ও যোগাযোগ প্রযুক্তিদেশ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড এক বিবৃতির মাধ্যমে ৬ষ্ঠ শ্রেণির শিক্ষার্থীদের ১৭ তম সপ্তাহের জন্য নির্ধারিত বিষয় এবং বিষয়ভিত্তিক প্রশ্নের পাশাপাশি নির্দেশনা প্রকাশ করেছে। আমরা আমাদের ওয়েবসাইটের মাধ্যমে ৬ষ্ঠ শ্রেণির ১৭ তম সপ্তাহের জন্য নির্ধারিত তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ের প্রশ্ন এবং পূর্ণাঙ্গ উত্তর প্রকাশ করছি।

আপনি কি ৬ষ্ঠ শ্রেণির ১৭ তম সপ্তাহের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অ্যাসাইনমেন্ট এর ব্যাখ্যাসহ প্রশ্ন এবং পূর্ণাঙ্গ উত্তর পেতে চান তাহলে এই আর্টিকেলটি আপনার জন্য। কেননা ৬ষ্ঠ শ্রেণির ছাত্রছাত্রীদের সর্বোচ্চ নম্বর প্রাপ্তির কথা বিবেচনা করে আমরা আমাদের বিষয়ভিত্তিক শিক্ষকমন্ডলীর দ্বারা ৬ষ্ঠ শ্রেণির তথ্য ও যোগাযোগ প্রযুক্তি এসাইনমেন্ট এর নির্ভুল ও পূর্ণাঙ্গ উত্তর তৈরি করেছি। যা শিক্ষার্থীদের পরীক্ষায় সর্বোচ্চ নম্বর পেতে সহযোগিতা করবে বলে আশা করি। ৬ষ্ঠ শ্রেণির তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ের ১৭ তম সপ্তাহের অ্যাসাইনমেন্ট এর প্রশ্ন এবং উত্তর পেতে আমাদের প্রকাশিত আর্টিকেলটি শেষ পর্যন্ত পড়ুন।

Class-6 [17th week] All Subject Assignment Solution

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড করোনাভাইরাস মহামারীর কারণে ৬ষ্ঠ শ্রেণীর শিক্ষার্থীদের জন্য নির্ধারিত বিষয়ের উপর অ্যাসাইনমেন্ট এর মাধ্যমে মূল্যায়ন করার সিদ্ধান্ত নিয়েছে। ইতোমধ্যে তথ্য ও যোগাযোগ প্রযুক্তিদেশ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড প্রথম থেকে ষোলতম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ করেছে। তারই ধারাবাহিকতায় আজ ১৭ তম সপ্তাহের অ্যাসাইনমেন্ট এর প্রশ্ন এবং দিকনির্দেশনা প্রকাশ করেছে।

প্রথম থেকেই আমরা আমাদের ওয়েবসাইট allexamresult.com-এর মাধ্যমে ৬ষ্ঠ শ্রেণির শিক্ষার্থীদের প্রথম সপ্তাহ থেকে 16 তম সপ্তাহে অ্যাসাইনমেন্ট এর ব্যাখ্যাসহ প্রশ্ন এবং পূর্ণাঙ্গ উত্তর প্রকাশ করে আসছি। তাই, ৬ষ্ঠ শ্রেণীর ছাত্র ছাত্রীরা আমাদের ওয়েবসাইট থেকে ১৭ তম সপ্তাহের জন্য নির্ধারিত সকল বিষয়ের অ্যাসাইনমেন্টের উত্তর সংগ্রহ করে নিতে পারবেন। ১৭ তম সপ্তাহের জন্য নির্ধারিত বিষয়গুলো হল তথ্য ও যোগাযোগ প্রযুক্তি এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি। ৬ষ্ঠ শ্রেণির ১৭ তম সপ্তাহের উপরোক্ত বিষয়গুলোর অ্যাসাইনমেন্ট এর প্রশ্ন এবং উত্তর একসাথে আমাদের ওয়েবসাইট থেকে ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।

৬ষ্ঠ শ্রেণি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি [১৭তম সপ্তাহ] অ্যাসাইনমেন্ট প্রশ্ন

৬ষ্ঠ শ্রেণির তথ্য ও যোগাযোগ প্রযুক্তি পাঠ্য বইয়ের দ্বিতীয় অধ্যায়ঃ তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সংশ্লিষ্ট যন্ত্রপাতি থেকে ১৭ তম সপ্তাহের জন্য অ্যাসাইনমেন্ট নির্ধারণ করা হয়েছে। এটি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ে দ্বিতীয় এসাইনমেন্ট। এর আগে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ে একটি অ্যাসাইনমেন্ট প্রদান করা হয়েছিল।

আমরা তথ্য ও যোগাযোগ প্রযুক্তিদেশ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট dshe.gov.bd.com থেকে ৬ষ্ঠ শ্রেণির ১৭ তম সপ্তাহের নির্ধারিত বিষয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অ্যাসাইনমেন্ট এর প্রশ্ন সংগ্রহ করে শিক্ষার্থীদের সুবিধার্থে ব্যাখ্যাসহ আমাদের ওয়েবসাইটে প্রকাশ করছি। যাতে ৬ষ্ঠ শ্রেণীর ছাত্র ছাত্রীরা আমাদের ওয়েবসাইট থেকে ব্যাখ্যাসহ প্রশ্ন সংগ্রহ করে পরবর্তীতে এসাইনমেন্ট তৈরি করতে পারে। নিচের ৬ষ্ঠ শ্রেণীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ের ১৭ তম সপ্তাহে অ্যাসাইনমেন্ট এর প্রশ্ন দেওয়া হল।

অ্যাসাইনমেন্টঃ

০২ দ্বিতীয় অধ্যায়: তথ্য ও যােগাযােগ প্রযুক্তি সংশ্লিষ্ট যন্ত্রপাতি

বিষয়বস্তুঃ

পাঠ-১, তথ্য ও যােগাযােগ প্রযুক্তি সংশ্লিষ্ট যন্ত্রপাতি কম্পিউটার

পাঠ-২, কম্পিউটার কম্পিউটার খেলা

*পাঠ-৩, ইনপুট ডিভাইস

পাঠ-৪, মেমরি ও স্টোরেজ ডিভাইস

পাঠ-৫, প্রসেসর ও মাদারবাের্ড

*পাঠ-৬, আউটপুট ডিভাইস

পাঠ-৭, সফটওয়্যার।

পাঠ-৮, অ্যাপ্লিকেশন সফটওয়্যার

*পাঠ-৯, তথ্য ও যােগাযােগ প্রযুক্তির আরও কিছু যন্ত্রপাতি

অ্যাসাইনমেন্টঃ

“করােনায় স্কুল বন্ধ থাকায় তুমি তােমার  দৈনন্দিন পড়ালেখার ঘাটতি পূরণে সংসদ  টেলিভিশনে প্রচারিত ক্লাসসমূহ অনুসরণ করে থাকো। এছাড়া তুমি তােমার স্কুল পরিচালিত অনলাইন ক্লাসসহ অন্যান্য বিশিষ্ট শিক্ষকের ক্লাসও দেখে থাকো।” তুমি এসব ক্লাসে অংশগ্রহণ করতে কোন কোন ডিভাইস ব্যবহার করাে? তার একটি তালিকা তৈরি করে ব্যবহার প্রক্রিয়া লিখ।

নির্দেশনাঃ

শিরােনাম, বিষয়বস্তু উপস্থাপন, পরিশিষ্ট (প্রতিবেদন প্রস্তুতকারীর নাম, রােল, প্রতিবেদন তৈরির সময়, তারিখ ও স্থান)

৬ষ্ঠ শ্রেণি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি [১৭তম সপ্তাহ] অ্যাসাইনমেন্ট উত্তর

প্রিয় শিক্ষার্থীরা, আপনি কি ৬ষ্ঠ শ্রেণির ১৭ তম সপ্তাহের নির্ধারিত তথ্য ও যোগাযোগ প্রযুক্তি এসাইনমেন্ট এর পূর্ণাঙ্গ উত্তর খুজছেন। তাহলে আমি বলব আপনি সঠিক ওয়েবসাইটে এসেছেন। কেননা একমাত্র আমরাই তথ্য ও যোগাযোগ প্রযুক্তিদেশ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা ওয়েবসাইটে প্রকাশিত ৬ষ্ঠ শ্রেণির তথ্য ও যোগাযোগ প্রযুক্তি এসাইনমেন্ট নির্দেশনা অনুযায়ী এবং পূর্ণাঙ্গ উত্তর তৈরি করে আমাদের ওয়েবসাইটের মাধ্যমে প্রকাশ করছি।

আমরা আপনাদের কথা চিন্তা করে আমাদের অভিজ্ঞ বিষয়ভিত্তিক শিক্ষকমন্ডলীর দ্বারা তথ্য ও যোগাযোগ প্রযুক্তি ১৭ তম সপ্তাহের অ্যাসাইনমেন্টের নির্ভুল এবং পূর্ণাঙ্গ উত্তর তৈরি করেছি যা শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট মূল্যায়নে সর্বোচ্চ নম্বর পেতে সহযোগিতা করবে। তাই আপনি আমাদের ওয়েবসাইট থেকে ৬ষ্ঠ শ্রেণির তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অ্যাসাইনমেন্টের উত্তর ডাউনলোড করে নিতে পারবেন কোন রকম খরচ এবং ঝামেলা ছাড়াই। ৬ষ্ঠ শ্রেণির ১৭ তম সপ্তাহের জন্য তথ্য ও যোগাযোগ প্রযুক্তি এসাইনমেন্ট এর পূর্ণাঙ্গ উত্তর ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।

৬ষ্ঠ শ্রেণি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি [১৭তম সপ্তাহ] অ্যাসাইনমেন্ট PDF উত্তর ডাউনলোড।

আপনি কি অনলাইন থেকে ৬ষ্ঠ শ্রেণির ১৭ তম সপ্তাহের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি এসাইনমেন্ট এর উত্তর সংগ্রহ করতে অথবা ডাউনলোড করতে সমস্যার সম্মুখীন হচ্ছেন। তাদের কথা বিবেচনা করে আমরা ৬ষ্ঠ শ্রেণির ১৭ তম সপ্তাহের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অ্যাসাইনমেন্ট লিখিত উত্তরের পাশাপাশি পিডিএফ এবং জেপিজি অর্থাৎ ছবি আকারে উত্তর প্রকাশ করছি। আপনারা চাইলে আমাদের ওয়েবসাইট থেকে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি ১৭ তম সপ্তাহের পিডিএফ অথবা জেপিজি উত্তর ডাউনলোড করে নিয়ে পরবর্তীতে অফলাইনে এসাইনমেন্ট তৈরি করতে পারেন।

এতে আপনাদের অনলাইনে থেকে অ্যাসাইনমেন্ট তৈরীর ঝামেলা করতে হবে না। আমাদের প্রকাশিত উত্তরগুলো পিডিএফ আকারে এবং এইচডি ছবি আকারে দেয়া থাকে তাই আপনি খুব সহজেই এগুলো দেখে এসাইনমেন্ট তৈরি করে নিতে পারবেন। ৬ষ্ঠ শ্রেণির ১৭ তম সপ্তাহের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি এসাইনমেন্ট এর পিডিএফ অথবা জেপিজি উত্তর ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।

See More: 

৬ষ্ঠ শ্রেণি বাংলা [১৭তম সপ্তাহ] অ্যাসাইনমেন্ট সমাধান। ৬ষ্ঠ শ্রেণির অ্যাসাইনমেন্ট 2021

Check Also

বাংলাদেশের লােকশিল্পের বিলুপ্তির কারণ এবং লােকশিল্প সংরক্ষণের উপায়।

৮ম শ্রেণির বাংলা এসাইনমেন্ট এর নির্ভুল এবং পূর্ণাঙ্গ উত্তর প্রকাশ করা হলো। প্রিয়  ৮ম শ্রেণীর …