৯ম শ্রেণি [৪র্থ সপ্তাহ] হিসাববিজ্ঞান অ্যাসাইনমেন্ট 2022। প্রশ্ন এবং PDF উত্তর ডাউনলোড

এইমাত্র বাংলাদেশ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর নবম শ্রেণীর 2022 শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের চতুর্থ সপ্তাহের জন্য নির্ধারিত হিসাববিজ্ঞান বিষয়ের উপর অ্যাসাইনমেন্ট প্রদান করেছে। যা বাংলাদেশ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর অফিশিয়াল ওয়েবসাইটে এক বিবৃতির মাধ্যমে প্রকাশ করা হয়েছে। ফলে নবম শ্রেণির ব্যবসায় শিক্ষা বিভাগের শিক্ষার্থীদের চতুর্থ সপ্তাহের জন্য নির্ধারিত সময়ের মধ্যে হিসাববিজ্ঞানে আছেন মেন্ট তৈরি করে নির্দিস্ট বিদ্যালয় জমা প্রদান করতে হবে। আপনি যদি ৯ম শ্রেণির 2022 শিক্ষা বর্ষের শিক্ষার্থী হয়ে থাকেন তাহলে এই পোষ্ট টি আপনার জন্য। কেননা আপনি এখান থেকে ৯ম শ্রেণি ৪র্থ সপ্তাহের সকল বিষয়ের অ্যাসাইনমেন্টের প্রশ্ন এবং উত্তর ডাউনলোড করে নিতে পারবেন।

আপনি কি ৯ম শ্রেণি ৪র্থ সপ্তাহের হিসাববিজ্ঞান অ্যাসাইনমেন্টের প্রশ্ন খুঁজছেন? অথবা ৯ম শ্রেণি ৪র্থ সপ্তাহের হিসাববিজ্ঞান অ্যাসাইনমেন্টের পিডিএফ উত্তর ডাউনলোড করতে চাচ্ছেন? তাহলে এই পোষ্ট টি আপনার জন্য। কেননা আপনি আমাদের প্রকাশিত এই পোষ্টের মাধ্যমে ৯ম শ্রেণির ৪র্থ সপ্তাহের হিসাববিজ্ঞান অ্যাসাইনমেন্টের পিডিএফ প্রশ্ন এবং উত্তর দুটি ডাউনলোড করে নিতে পারবেন। আমরা বাংলাদেশ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর এর অফিসিয়াল ওয়েবসাইট থেকে ৯ম শ্রেণি ৪র্থ সপ্তাহের হিসাববিজ্ঞান অ্যাসাইনমেন্ট এর প্রশ্ন সংগ্রহ করে এর নির্ভুল এবং পূর্ণাঙ্গ উত্তর তৈরি করে আমাদের ওয়েবসাইটে প্রকাশ করেছি। ফলে ৯ম শ্রেণির 2022 শিক্ষাবর্ষের ৪র্থ সপ্তাহের হিসাববিজ্ঞান অ্যাসাইনমেন্ট এর প্রশ্ন এবং উত্তর ডাউনলোড করতে আমাদের প্রকাশিত পোস্টটি শেষ পর্যন্ত ভালোভাবে পড়ুন।

৯ম শ্রেণি [৪র্থ সপ্তাহ] অল সাবজেক্ট এসাইনমেন্ট উত্তর 2022

৯ম শ্রেণির 2022 শিক্ষাবর্ষের মানবিক বিভাগের শিক্ষার্থীদের শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার পরেও অ্যাসাইনমেন্ট কার্যক্রম চালিয়ে যাওয়ার জন্য সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ শিক্ষা মন্ত্রণালয়। ফলে ৯ম শ্রেণির সকল শিক্ষার্থীদের সকল সপ্তাহের সকল বিষয়ের এসাইনমেন্ট তৈরি করে নিজ নিজ বিদ্যালয়ে জমা প্রদান করা বাধ্যতামূলক। আমরা ৯ম শ্রেণির মানবিক বিভাগের শিক্ষার্থীদের কথা বিবেচনা করে ৪র্থ সপ্তাহের সকল বিষয়ের অ্যাসাইনমেন্টের নির্ভুল এবং পূর্ণাঙ্গ উত্তর তৈরি করে আমাদের ওয়েবসাইটে প্রকাশ করেছি। ৯ম শ্রেণির ৪র্থ সপ্তাহের জন্য নির্ধারিত বিষয়গুলো হল গণিত, পদার্থবিজ্ঞান, হিসাববিজ্ঞান এবং বাংলাদেশের ইতিহাস ও বিশ্বসভ্যতা ।

আপনি কি ৯ম শ্রেণি ৪র্থ সপ্তাহে গণিত, পদার্থবিজ্ঞান, হিসাববিজ্ঞান এবং বাংলাদেশের ইতিহাস ও বিশ্বসভ্যতা বিষয়ের এই সঠিক এবং নির্ভুল উত্তর ডাউনলোড করতে চাচ্ছেন? আমরা আপনাদের জন্য বাংলাদেশ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের নির্দেশনা অনুযায়ী সবার আগে সর্ব প্রথম ৯ম শ্রেণির সকল সপ্তাহের সকল বিষয়ের নির্ভুল এবং পূর্ণাঙ্গ উত্তর প্রকাশ করে থাকি। এর ধারাবাহিকতায় আজ ৪র্থ সপ্তাহের সকল বিষয়ের অ্যাসাইনমেন্ট এর প্রশ্ন এবং উত্তর প্রকাশ করা হলো। ৯ম শ্রেণির ৪র্থ সপ্তাহের সকল বিষয়ের অ্যাসাইনমেন্ট এর প্রশ্ন এবং উত্তর ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।

৯ম শ্রেণি [৪র্থ সপ্তাহ] হিসাববিজ্ঞান অ্যাসাইনমেন্ট প্রশ্ন ২০২২

নবম শ্রেণির হিসাববিজ্ঞান পাঠ্য বইয়ের প্রথম অধ্যায়ের হিসাববিজ্ঞান পরিচিতি থেকে চতুর্থ সপ্তাহের জন্য অ্যাসাইনমেন্ট এর প্রশ্ন নির্ধারণ করা হয়েছে। যা হিসাব বিজ্ঞান বিষয়ের উপর প্রথমবারের মতো এসএমএস দেওয়া হয়েছে। শিক্ষার্থীদের জন্য বরাদ্দকৃত নম্বর হল 14। অর্থাৎ নবম শ্রেণির ব্যবসায় শিক্ষা বিভাগের শিক্ষার্থীদের বরাদ্দকৃত 14 নম্বরের জন্য মোট চারটি প্রশ্নের উত্তর প্রদান করেছেন মেন তৈরি করতে হবে।

আমরা বাংলাদেশ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর এর অফিসিয়াল ওয়েবসাইট থেকে ৯ম শ্রেণির ৪র্থ সপ্তাহের জন্য নির্ধারিত হিসাববিজ্ঞান অ্যাসাইনমেন্ট এর প্রশ্ন সংগ্রহ করে আমাদের ওয়েবসাইটে প্রকাশ করেছি। সেইসাথে হিসাববিজ্ঞান অ্যাসাইনমেন্ট প্রশ্নের ব্যাখ্যা প্রদান করা হয়েছে। ফলে শিক্ষার্থীরা আমাদের ওয়েবসাইট থেকে ৯ম শ্রেণির ৪র্থ সপ্তাহের হিসাববিজ্ঞান অ্যাসাইনমেন্ট এর প্রশ্নের ব্যাখ্যা পড়ে নিজে নিজে অ্যাসাইনমেন্ট তৈরি করে নিতে পারবে। যা শিক্ষার্থীদের মেধা বিকাশে সর্বোচ্চ ভূমিকা পালন করবে। ৯ম শ্রেণির ৪র্থ সপ্তাহের হিসাববিজ্ঞান অ্যাসাইনমেন্ট এর প্রশ্ন এবং এর ব্যাখ্যা নিচে তুলে ধরা হলো।

অ্যাসাইনমেন্ট (শিরােনাম)ঃ

হিসাব তথ্যের ব্যবহারকারীগণের জবাবদিহিতা সৃষ্টিতে হিসাববিজ্ঞানের ভূমিকা নিরূপণ।

শিখনফল/বিষয়বস্তুঃ

  • হিসাববিজ্ঞানের ধারণা বর্ণনা করতে পারবে।
  • হিসাববিজ্ঞানের উদ্দেশ্য বর্ণনা করতে পারবে।
  • হিসাব তথ্যের ব্যবহারকারীদের শনাক্ত করতে পারবে।
  • মূল্যবােধ ও জবাবদিহিতা সৃষ্টিতে হিসাববিজ্ঞানের ভূমিকা বিশ্লেষণ করতে পারবে।

অ্যাসাইনমেন্ট প্রণয়নের নির্দেশনাঃ

অ্যাসাইনমেন্ট প্রণয়নের ক্ষেত্রে নিমের বিষয়গুলাে ও সহায়ক তথ্যবিবেচনা করতে হবে।

হিসাববিজ্ঞানের ধারণা ব্যাখ্যা করতে হবে। হিসাববিজ্ঞানের উদ্দেশ্য বর্ণনা করতে হবে।

পাঠ্য বইয়ের আলােকে হিসাব তথ্যের ব্যবহারকারীদের জন্য হিসাব তথ্যের গুরুত্ব ব্যাখ্যা করতে হবে।

প্রদত্ত তথ্যের ভিত্তিতে হিসাব তথ্যের ব্যবহারকারীদের শনাক্ত করে তাদের জবাবদিহিতা সৃষ্টিতে হিসাববিজ্ঞানের ভূমিকা ব্যাখ্যা করতে হবে।

সহায়ক তথ্য :

শিউলি এন্টারপ্রাইজের স্বত্তাধিকারী মিসেস শিউলি তাঁর ব্যবসায়ের ম্যানেজার জনাব সাজিদের মাধ্যমে অনাবিল ব্যাংকের নিকট ১০,০০,০০০ টাকা ঋণের জন্য আবেদন করেন। ব্যাংক উক্ত প্রতিষ্ঠানের ট্রেড লাইসেন্স ও অন্যান্য হিসাব তথ্য যাচাই করার পর তাদের একজন পণ্য। সরবরাহকারী শান্তা ট্রেডার্স এর ১৫ লক্ষ টাকার দেনার তথ্য পাওয়ায়। আবেদনটি বাতিল করে। এতদসত্তেও মিসেস শিউলি সন্তোষ প্রকাশ করেন এই জন্য যে এতে জবাবদিহিতা সৃষ্টি হবে।

৯ম শ্রেণি হিসাববিজ্ঞান [৪র্থ সপ্তাহ] এসাইনমেন্ট উত্তর 2022

প্রিয় ৯ম শ্রেণির 2022 শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা। আপনারা নিশ্চয়ই ৯ম শ্রেণির ৪র্থ সপ্তাহের জন্য প্রদানকৃত হিসাববিজ্ঞান এসাইনমেন্টের নির্ভুল এবং পূর্ণাঙ্গ উত্তর খুঁজছেন। তাহলে চলুন দেরি না করে আপনাদের ৪র্থ সপ্তাহের হিসাববিজ্ঞান অ্যাসাইনমেন্টের নির্ভুল এবং পূর্ণাঙ্গ উত্তর দেখে নেয়া যাক। আমরা আমাদের ওয়েবসাইটের বিষয়ভিত্তিক অভিজ্ঞ শিক্ষকমন্ডলী দ্বারা ৯ম শ্রেণির হিসাববিজ্ঞান অ্যাসাইনমেন্টের নির্ভুল উত্তর তৈরি করেছি। সেইসাথে উত্তর লেখার নির্দেশনা প্রদান করা হয়েছে। ফলে শিক্ষার্থীরা আমাদের ওয়েবসাইট থেকে ৯ম শ্রেণি ৪র্থ সপ্তাহের হিসাববিজ্ঞান অ্যাসাইনমেন্টের নির্ভুল এবং পূর্ণাঙ্গ নমুনা উত্তর সংগ্রহ করে কোন রকম ঝামেলা ছাড়াই এসাইনমেন্ট তৈরি করে নিতে পারবে।

যেহেতু আমরা অ্যাসাইনমেন্ট লেখার নিয়ম উল্লেখ করেছি। ৯ম শ্রেণীর শিক্ষার্থীরা কারো সাহায্য ছাড়া এই চতুথ হিসাববিজ্ঞান অ্যাসাইনমেন্টের উত্তর সংগ্রহ করে অ্যাসাইনমেন্ট তৈরি করে নিতে পারবে। যা শিক্ষার্থীদের জ্ঞান বিকাশের সর্বোচ্চ সহযোগিতা প্রদান করবে। ৯ম শ্রেণির [৪র্থ সপ্তাহ] হিসাববিজ্ঞান অ্যাসাইনমেন্টের নির্ভুল এবং পূর্ণাঙ্গ উত্তর ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।

৯ম শ্রেণি [৪র্থ সপ্তাহ] হিসাববিজ্ঞান অ্যাসাইনমেন্ট পিডিএফ ডাউনলোড

আপনি কি ৯ম শ্রেণি ৪র্থ সপ্তাহের হিসাববিজ্ঞান অ্যাসাইনমেন্ট পিডিএফ উত্তর ডাউনলোড করতে চাচ্ছেন? আপনার ইন্টারনেট ব্যবস্থা দুর্বলতার কারণে অথবা গ্রাম অঞ্চল ও মফস্বলে থাকার কারণে সরাসরি অনলাইনে থেকে অ্যাসাইনমেন্টের উত্তর সংগ্রহ করা করতে সমস্যার সম্মুখীন হচ্ছেন? তাহলে এই পোষ্ট টি আপনার জন্য। আমরা ৯ম শ্রেণি ৪র্থ সপ্তাহের হিসাববিজ্ঞান অ্যাসাইনমেন্টের লিখিত উত্তরের পাশাপাশি এর পিডিএফ উত্তর প্রদান করেছি।

আমাদের ওয়েবসাইটে প্রকাশিত প্রত্যেকটি অ্যাসাইনমেন্টের স্বচ্ছ পিডিএফ এবং জেপিজি ফাইল প্রদান করা হয়ে থাকে। ফলে শিক্ষার্থীরা একবার অ্যাসাইনমেন্টের উত্তর ডাউনলোড করে পরবর্তীতে অফলাইনে থেকে উত্তর সংগ্রহ করে নিতে পারে। ৯ম শ্রেণি [৪র্থ সপ্তাহ] হিসাববিজ্ঞান অ্যাসাইনমেন্টের পিডিএফ উত্তর ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।

আরও দেখুনঃ

৯ম শ্রেণি [৪র্থ সপ্তাহ] গনিত অ্যাসাইনমেন্ট 2022। প্রশ্ন এবং PDF উত্তর ডাউনলোড

*৯ম শ্রেণি [৪র্থ সপ্তাহ] পদার্থবিজ্ঞান অ্যাসাইনমেন্ট 2022। প্রশ্ন এবং PDF উত্তর ডাউনলোড

৯ম শ্রেণি [৪র্থ সপ্তাহ] বাংলাদেশের ইতিহাস ও বিশ্বসভ্যতা অ্যাসাইনমেন্ট 2022। প্রশ্ন এবং PDF উত্তর ডাউনলোড

Check Also

৭ম শ্রেণি [৩য় সপ্তাহ] বিজ্ঞান এসাইনমেন্ট উত্তর 2022। Class 7 {3rd-Week} Science

সপ্তম শ্রেণি 2022 শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের দ্বিতীয় সপ্তাহের এসাইনমেন্ট শেষ হতে না হতেই তৃতীয় সপ্তাহের অ্যাসাইনমেন্টের …