৯ম শ্রেণি [৩য় সপ্তাহ] বাংলা এসাইনমেন্ট উত্তর 2022। পিডিএফ উত্তর ডাউনলোড করুন এখানে

আজ নবম শ্রেণীর 2022 শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের তৃতীয় সপ্তাহের জন্য নির্ধারিত বাংলা অ্যাসাইনমেন্ট এর প্রশ্ন প্রকাশিত হয়েছে। তৃতীয় সপ্তাহের নবম শ্রেণীর অন্যান্য বিষয়ের সাথে সাথে বাংলা এসাইনমেন্ট এর প্রশ্ন এবং উক্ত এসাইনমেন্ট তৈরি নির্দেশনা প্রকাশিত হয়েছে। যা বাংলাদেশ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর এর অফিসিয়াল ওয়েবসাইটের এক বিবৃতির মাধ্যমে প্রকাশ করেছে। নবম শ্রেণির শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট এর প্রশ্ন উল্লেখিত নির্দিষ্ট সময়ের মধ্যে বাংলা এসাইনমেন্ট শহর তৃতীয় সপ্তাহের অন্যান্য এসাইনমেন্ট সম্পন্ন করে নিজ নিজ বিদ্যালয় জমা প্রদান করতে হবে।

আপনি কি ৯ম শ্রেণির 2022 শিক্ষা বর্ষের শিক্ষার্থী? ৯ম শ্রেণীর ৩য় সপ্তাহের বাংলা অ্যাসাইনমেন্ট এর প্রশ্ন খুঁজছেন? অথবা ৯ম শ্রেণি ৩য় সপ্তাহের বাংলা এসাইনমেন্ট এর উত্তরের পিডিএফ ডাউনলোড করতে চাচ্ছেন? তাহলে এই পোষ্ট টি আপনার জন্য। কেননা আপনি আমাদের এই পোষ্টের মাধ্যমে ৯ম শ্রেণীর ৩য় সপ্তাহের বাংলা অ্যাসাইনমেন্ট এর প্রশ্ন সহ এর নির্ভুল এবং পূর্ণাঙ্গ উত্তর ডাউনলোড করে নিতে পারবেন। কারণ আমরা বাংলাদেশ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর এর অফিসিয়াল ওয়েবসাইট থেকে ৯ম শ্রেণির বাংলা এসাইনমেন্ট এর প্রশ্ন সংগ্রহ করে এর নির্ভুল এবং পূর্ণাঙ্গ উত্তর তৈরি করে আমাদের ওয়েবসাইটের মাধ্যমে প্রকাশ করেছি। ৯ম শ্রেণীর ৩য় সপ্তাহের নির্ধারিত বাংলা অ্যাসাইনমেন্ট এর প্রশ্ন এবং উত্তর পেতে নিচের অংশ ভালভাবে পড়ুন।

Table of Contents

৯ম শ্রেণীর [৩য় সপ্তাহ] অল সাবজেক্ট অ্যাসাইনমেন্ট উত্তর ২০২২

নিশ্চয়ই ৯ম শ্রেণীর শিক্ষার্থীরা ভাবছে যেহেতু 22 শে ফেব্রুয়ারি থেকে সারাদেশের সকল বিদ্যালয় খোলা বিদ্যালয়ে সশরীরে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া হয়েছে। তাহলে অ্যাসাইনমেন্ট করতে হবে কিনা। তাদের জন্য বলে রাখি ৯ম শ্রেণির সকল শিক্ষার্থীদের অবশ্যই এসাইনমেন্ট তৈরি করতে হবে। এটা বাংলাদেশ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের নির্দেশনা। ৯ম শ্রেণীর ৩য় সপ্তাহের অ্যাসাইনমেন্ট এর জন্য যে সকল বিষয় নির্ধারিত হয়েছে তাহলো বাংলা, ব্যবসায় উদ্যোগ ভূগোল ও পরিবেশ এবং রসায়ন।

বরাবরের মতো এবারও তোমরা আমাদের ওয়েবসাইট থেকে সবার আগে সর্বপ্রথম ৯ম শ্রেণি ৩য় সপ্তাহের সকল বিষয়ের অ্যাসাইনমেন্টের নির্ভুল এবং পূর্ণাঙ্গ উত্তর ডাউনলোড করে নিতে পারবে। কেননা আমরা সবার আগে সর্ব প্রথম ৯ম শ্রেণীর ৩য় সপ্তাহের সকল বিষয়ের অ্যাসাইনমেন্ট এর প্রশ্ন এবং উত্তর প্রকাশ করেছি। তাই প্রিয় ৯ম শ্রেণীর কোমলমতি শিক্ষার্থীরা। আর দেরি না করে ৯ম শ্রেণির ৩য় সপ্তাহের সকল বিষয়ের অ্যাসাইনমেন্টের উত্তর ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।

৯ম শ্রেণি বাংলা [৩য় সপ্তাহ] অ্যাসাইনমেন্ট প্রশ্ন 2022

নবম শ্রেণীর বাংলা পাঠ্য বইয়ের প্রমথ চৌধুরী রচিত বই পড়া প্রবন্ধ থেকে প্রশ্ন করা হয়েছে। ফলে শিক্ষার্থীদের উক্ত বই পড়া প্রবন্ধটি ভালোভাবে পড়ে প্রবন্ধের আলোকে বই পড়ার অভ্যাস গঠনে লাইব্রেরির গুরুত্ব বিশ্লেষণ করে এসাইনমেন্ট তৈরি করতে হবে। অ্যাসাইনমেন্টের উল্লেখিত নম্বর হল 10। অর্থাৎ শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্টের 10 নম্বরের জন্য মোট চারটি প্রশ্নের উত্তর প্রদান করে অ্যাসাইনমেন্ট সম্পন্ন করতে হবে।

আপনি কি ৯ম শ্রেণির ৩য় সপ্তাহের বাংলা অ্যাসাইনমেন্টের ব্যাখ্যাসহ প্রশ্ন খুঁজছেন? তাহলে আমাদের ওয়েবসাইট থেকে ৯ম শ্রেণীর ৩য় সপ্তাহের বাংলা অ্যাসাইনমেন্ট এর প্রশ্ন ডাউনলোড করে নিন। ছাত্র-ছাত্রীদের সুবিধার কথা বিবেচনা করে আমরা বাংলাদেশ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর এর অফিশিয়াল ওয়েবসাইট থেকে সকল অ্যাসাইনমেন্ট এর প্রশ্নের মধ্য থেকে ৯ম শ্রেণি ৩য় সপ্তাহের বাংলা এসাইনমেন্ট এর প্রশ্ন সংগ্রহ করে আমাদের ওয়েবসাইটে প্রকাশ করেছি। ফলে শিক্ষার্থীরা আমাদের ওয়েবসাইট থেকে ব্যাখ্যাসহ বাংলাদেশের প্রশ্ন দেখে খুব সহজেই এসাইনমেন্ট তৈরি করে নিতে পারবে। ৯ম শ্রেণি ৩য় সপ্তাহের বাংলা অ্যাসাইনমেন্ট এর প্রশ্ন নিয়ে নিচে দেওয়া হল।

শিরোনামঃ

বই পড়ার অভ্যাস গঠনে লাইব্রেরির গুরুত্ব বিশ্লেষণ।

শিখনফলঃ

প্রবন্ধ পড়ে তার বক্তব্য নিজের ভাষায় বর্ননা করতে পারবে

নির্দেশনাঃ

পাঠ্যবই থেকে ‘বই পড়া” প্রবন্ধটি পড়তে হবে।

প্রশ্নঃ

  1. লাইব্রেরির পরিচয় তুলে ধরতে হবে।
  2. কোন ধৱনের বই পড়তে তােমার ভালাে লাগে, লিখতে হবে।
  3. লাইব্রেরির প্রয়ােজনীয়তা বর্ণনা করতে হবে।
  4. নিজের লেখা একটি লাইব্রেরি বিবরণ দিতে হবে।

৯ম শ্রেণি বাংলা [৩য় সপ্তাহ] এসাইনমেন্ট উত্তর 2022

প্রিয় ৯ম শ্রেণির 2022 শিক্ষা বর্ষের শিক্ষার্থীরা। তোমরা নিশ্চয়ই ৩য় সপ্তাহের বাংলা এসাইনমেন্ট এর সঠিক পূর্ণাঙ্গ উত্তর খুঁজছো। কিন্তু অনলাইনের এত এত ওয়েবসাইট থেকে সঠিক উত্তর খুঁজে পাচ্ছো না। আমি বলবো তুমি এবার সঠিক ওয়েবসাইটে এসেছো। কারণ allexamresult.com তোমাদের দিচ্ছে ৯ম শ্রেণীর ৩য় সপ্তাহের বাংলা এসাইনমেন্ট এর সম্পূর্ণ নির্ভুল এবং পূর্ণাঙ্গ উত্তর। আমরা আমাদের ওয়েবসাইটের বিষয়ভিত্তিক শিক্ষকমন্ডলী তারা প্রতিটি অ্যাসাইনমেন্টের নির্ভুল এবং পূর্ণাঙ্গ উত্তর তৈরি করে থাকি৷ এর ধারাবাহিকতায় ৩য় সপ্তাহের বাংলা এসাইনমেন্ট এর নির্ভুলভাবে সমাধান তৈরি করা হয়েছে।

আমরা প্রতিটি অ্যাসাইনমেন্টের উত্তর এর পাশাপাশি এর ব্যাখ্যা প্রদান করে থাকে। ফলে ৯ম শ্রেণীর শিক্ষার্থীরা তাদের ৩য় সপ্তাহের বাংলা এসাইনমেন্ট এর মাধ্যমে এর সঠিক ব্যাখ্যা দেখে জ্ঞান অর্জন করে নিতে পারবে। ৯ম শ্রেণির 2022 শিক্ষাবর্ষের ৩য় সপ্তাহের বাংলা এসাইনমেন্ট এর নির্ভুল ও পূর্ণাঙ্গ উত্তর ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।

৯ম শ্রেণির বাংলা ৩য় সপ্তাহ পিডিএফ উত্তর ডাউনলোড

৯ম শ্রেণির এমন অনেক শিক্ষার্থী রয়েছে যারা গ্রাম অঞ্চল ও মফস্বলে থাকার কারণে সরাসরি অনলাইনে থেকে অ্যাসাইনমেন্টের উত্তর সংগ্রহ করতে সমস্যার সম্মুখীন হন। তাদের কথা বিবেচনা করে আমরা ৩য় সপ্তাহের বাংলা এসাইনমেন্ট এর লিখিত উত্তরের পাশাপাশি এর পিডিএফ এবং জেপিজি ফাইল প্রকাশ করেছি। ফলে শিক্ষার্থীরা কোন রকম খরচ ছাড়াই আমাদের ওয়েবসাইট থেকে ৩য় সপ্তাহের বাংলা এসাইনমেন্ট এর পিডিএফ উত্তর ডাউনলোড করে নিতে পারবেন। শিক্ষার্থীদের মেধা বিকাশের জন্য আমরা আমাদের নমুনা উত্তর এর পাশাপাশি শিক্ষার্থীদের নিজস্ব মেধা দিয়ে অ্যাসাইনমেন্ট লেখার জন্য পরামর্শ প্রদান করছি। ৯ম শ্রেণি ৩য় সপ্তাহের বাংলা অ্যাসাইনমেন্টের পিডিএফ উত্তর ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।

আরও দেখুনঃ

৯ম শ্রেণি [৩য় সপ্তাহ] ভূগোল ও পরিবেশ এসাইনমেন্ট উত্তর 2022। পিডিএফ উত্তর ডাউনলোড করুন এখানে

৯ম শ্রেণি [৩য় সপ্তাহ] ব্যবসায় উদ্যোগ এসাইনমেন্ট উত্তর 2022। পিডিএফ উত্তর ডাউনলোড করুন এখানে

Check Also

১০ম শ্রেণি [৩য় সপ্তাহ] বাংলা এসাইনমেন্ট উত্তর 2022। Class 10 Bangla Assignment

আজ দশম শ্রেণীর 2022 শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের তৃতীয় সপ্তাহের জন্য নির্ধারিত বাংলা অ্যাসাইনমেন্ট এর প্রশ্ন প্রকাশিত …