৬ষ্ঠ শ্রেণী [৬ষ্ঠ সপ্তাহ] তথ্য ও যোগাযোগ প্রযুক্তি এসাইনমেন্ট উত্তর 2022। PDF উত্তর ডাউনলোড

আজ ষষ্ঠ শ্রেণীর ষষ্ঠ সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ হয়েছে। বাংলাদেশ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর আজ ষষ্ঠ শ্রেণীর ষষ্ঠ সপ্তাহের জন্য নির্ধারিত তথ্য ও যোগাযোগ প্রযুক্তি এবং ধর্ম ও নৈতিক শিক্ষা এসাইনমেন্ট এর প্রশ্ন প্রকাশ করেছে। সেইসাথে অ্যাসাইনমেন্ট তৈরীর নির্দেশনা উল্লেখ করা হয়েছে। ফলে শিক্ষার্থীদের ষষ্ঠ সপ্তাহের নির্ধারিত সময়ের মধ্যে তথ্য-ও-যোগাযোগ-প্রযুক্তি অ্যাসাইনমেন্টের উত্তর তৈরি করে নিজ নিজ বিদ্যালয়ে জমা প্রদান করতে হবে।

আমরা বাংলাদেশ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর এর অফিসিয়াল ওয়েবসাইট থেকে ৬ষ্ঠ শ্রেণীর ৬ষ্ঠ সপ্তাহের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অ্যাসাইনমেন্টের প্রশ্ন সংগ্রহ করে আমাদের ওয়েবসাইটে প্রকাশ করেছি। ফলে আপনি যদি ৬ষ্ঠ শ্রেণীর 2022 শিক্ষা বর্ষের শিক্ষার্থী হয়ে থাকেন। তাহলে এই আর্টিকেলটি আপনার জন্য। আপনি আমাদের ওয়েবসাইট থেকে একসাথে ৬ষ্ঠ শ্রেণীর ৬ষ্ঠ সপ্তাহের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অ্যাসাইনমেন্ট এর প্রশ্ন এবং উত্তর ডাউনলোড করে নিতে পারবেন। আপনি কি ৬ষ্ঠ শ্রেণীর ৬ষ্ঠ সপ্তাহের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অ্যাসাইনমেন্টের নির্ভুল এবং পূর্ণাঙ্গ উত্তর চাচ্ছেন? ৬ষ্ঠ শ্রেণীর ৬ষ্ঠ সপ্তাহের নির্ধারিত তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অ্যাসাইনমেন্টের প্রশ্ন এবং উত্তর ডাউনলোড করতে আমাদের প্রকাশিত আর্টিকেলটি শেষ পর্যন্ত পড়ুন।

৬ষ্ঠ শ্রেণি [৬ষ্ঠ সপ্তাহ] তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অ্যাসাইনমেন্ট প্রশ্ন

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি পাঠ্যপুস্তক এর প্রথম অধ্যায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তির ব্যবহার থেকে ষষ্ঠ সপ্তাহের অ্যাসাইনমেন্ট এর জন্য প্রশ্ন নির্ধারণ করা হয়েছে। ফলে শিক্ষার্থীদের প্রথম অধ্যায় ভালোভাবে অধ্যায়ন করে অ্যাসাইনমেন্ট তৈরি করতে হবে। শিক্ষাবোর্ড কর্তৃক প্রকাশিত ষষ্ঠ শ্রেণীর ষষ্ঠ সপ্তাহের তথ্য-ও-যোগাযোগ-প্রযুক্তি অ্যাসাইনমেন্ট এর জন্য বরাদ্দকৃত নম্বর হলো 16। এবং শিক্ষার্থীদের মোট চারটি প্রশ্নের উত্তর তৈরি করে অ্যাসাইনমেন্ট সম্পন্ন করতে হবে।

2022 যেহেতু এসাইনমেন্ট তৈরীর পূর্বে অবশ্যই প্রতিটি অ্যাসাইনমেন্ট এর প্রশ্ন ভালোভাবে বুঝে নেওয়া উচিত। তাই আমরা বাংলাদেশ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর এর অফিসিয়াল ওয়েবসাইট থেকে ৬ষ্ঠ শ্রেণীর ৬ষ্ঠ সপ্তাহের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অ্যাসাইনমেন্ট এর প্রশ্ন সংগ্রহ করে আমাদের ওয়েবসাইটে প্রকাশ করেছি। সেইসাথে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অ্যাসাইনমেন্ট এর প্রশ্ন নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে। যাতে করে শিক্ষার্থীরা তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অ্যাসাইনমেন্ট এর প্রশ্ন বুঝে নিজে নিজে এসাইনমেন্ট তৈরি করে নিতে পারে। যা শিক্ষার্থীদের মেধা বিকাশে সর্বোচ্চ সহযোগিতা প্রদান করবে। আর এটাই হল বাংলাদেশ শিক্ষা বোর্ডের অ্যাসাইনমেন্ট এর মাধ্যমে শিক্ষা কার্যক্রম চালিয়ে নেয়ার প্রধান লক্ষ্য। নিচে ৬ষ্ঠ শ্রেণীর ৬ষ্ঠ সপ্তাহের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অ্যাসাইনমেন্ট এর প্রশ্ন দেওয়া হল।

অ্যাসাইনমেন্ট (শিরােনামসহ)ঃ

তথ্য ও যােগাযােগ প্রযুক্তির দৈনন্দিন ব্যবহারে আমাদের জীবনযাত্রার পরিবর্তন।

শিখনফল/বিষয়বস্তুঃ

  • ১। কোথায় কোথায় তথ্য ও প্রযুক্তি ব্যবহার করা যেতে পারে তা বর্ণনা করতে পারবে;
  • ২। নিজের স্কুলে তথ্য ও যােগাযােগ প্রযুক্তি ব্যবহার নিয়ে একটা পােস্টার তৈরি করতে পারবে।

অ্যাসাইনমেন্ট প্রণয়নের নির্দেশনাঃ

অ্যাসাইনমেন্টটি সম্পন্ন করার জন্য নিচের ধাপসমূহ অনুসরণ। করতে হবে।

  1. ১। ব্যক্তিগত এবং সামাজিক যােগাযােগে তথ্য ও যােগাযােগ প্রযুক্তির ব্যবহার বর্ণনা
  2. ২। শিক্ষাক্ষেত্রে তথ্য ও যােগাযােগ প্রযুক্তির ব্যবহার ব্যাখ্যা
  3. ৩। চিকিৎসা ক্ষেত্রে তথ্য ও যােগাযােগ প্রযুক্তির ভূমিকা ব্যাখ্যা
  4. ৪। ব্যাংকিং-এ তথ্য ও যােগাযােগ প্রযুক্তির গুরুত্ব ব্যাখ্যা

৬ষ্ঠ শ্রেণি [৬ষ্ঠ সপ্তাহ] তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অ্যাসাইনমেন্ট উত্তর 2022

প্রিয় সপ্তাহ শ্রেণীর 2022 শিক্ষা বর্ষের শিক্ষার্থীরা। এবার প্রশ্নের পরবর্তী অংশে আমরা ৬ষ্ঠ শ্রেণীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অ্যাসাইনমেন্টের নির্ভুল এবং পূর্ণাঙ্গ উত্তর প্রদান করেছি। ফলে যে সকল শিক্ষার্থীরা ভাবছে, প্রশ্ন তো পেলাম। কিন্তু উত্তর কোথায়? তোমরা যারা আজ ৬ষ্ঠ শ্রেণীর ৬ষ্ঠ সপ্তাহের জন্য নির্ধারিত তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অ্যাসাইনমেন্টের উত্তর নিয়ে চিন্তিত। তাদের জন্য আমাদের এই আর্টিকেলটি। কেননা তোমরা নিশ্চিন্তে কোন রকম খরচ ছাড়াই আমাদের ওয়েবসাইট থেকে ৬ষ্ঠ সপ্তাহের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অ্যাসাইনমেন্টের নির্ভুল এবং পূর্ণাঙ্গ উত্তর ডাউনলোড করে নিতে পারো।

যেহেতু আমরা আমাদের ওয়েবসাইটের বিষয়ভিত্তিক বিষয়ক সকল শিক্ষকমন্ডলী দ্বারা তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অ্যাসাইনমেন্টের উত্তর তৈরি করেছি। তাই একমাত্র আমরাই তথ্য ও যোগাযোগ প্রযুক্তি ৬ষ্ঠ সপ্তাহের অ্যাসাইনমেন্টের নির্ভুল এবং পূর্ণাঙ্গ উত্তরের নিশ্চয়তা প্রদান করেছি। ফলে ৬ষ্ঠ শ্রেণীর শিক্ষার্থীরা আমাদের ওয়েবসাইট থেকে ৬ষ্ঠ সপ্তাহের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অ্যাসাইনমেন্ট এর নমুনা উত্তর সংগ্রহ করে এসাইনমেন্ট তৈরীর মাধ্যমে সর্বোচ্চ নম্বর পেয়ে যেতে পারে। সেই সাথে তাদের মেধা বিকাশে সর্বোচ্চ সহযোগিতা প্রদান করবে। ৬ষ্ঠ শ্রেণীর [৬ষ্ঠ সপ্তাহ] তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অ্যাসাইনমেন্টের নির্ভুল এবং পূর্ণাঙ্গ উত্তর ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।

আরও দেখুনঃ

৬ষ্ঠ শ্রেণী [৬ষ্ঠ সপ্তাহ] ইসলাম ও নৈতিক শিক্ষা এসাইনমেন্ট উত্তর 2022। PDF উত্তর ডাউনলোড

৬ষ্ঠ শ্রেণি [৬ষ্ঠ সপ্তাহ] তথ্য ও যোগাযোগ প্রযুক্তি PDF উত্তর ডাউনলোড

ষষ্ঠ শ্রেণীর অনেক শিক্ষার্থী ইতোমধ্যে আমাদের লিখিত উত্তরের পাশাপাশি PDF উত্তর প্রদানের জন্য অনুরোধ করেছে। তাই আমরা এবার ৬ষ্ঠ শ্রেণীর ৬ষ্ঠ সপ্তাহের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অ্যাসাইনমেন্ট এর লিখিত উত্তরের পাশাপাশি এর PDF এবং জেপিজি ফাইল প্রকাশ করেছি। যাতে করে শিক্ষার্থীরা আমাদের ওয়েবসাইট থেকে একবার উত্তর ডাউনলোড করে পরবর্তীতে অফলাইনে থেকে এসাইনমেন্ট তৈরি করে নিতে পারে।

এতে করে ৬ষ্ঠ শ্রেণির শিক্ষার্থীরা অনলাইনে থেকে অ্যাসাইনমেন্ট তৈরি করার ঝামেলা থেকে মুক্তি পাবে। ফলে শিক্ষার্থীদের ইন্টারনেট খরচ কম হবে। তাই আর দেরি না করেই কোন রকম খরচ ছাড়াই আমাদের ওয়েবসাইট থেকে ৬ষ্ঠ শ্রেণীর ৬ষ্ঠ সপ্তাহের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি এসাইনমেন্টের PDF উত্তর ডাউনলোড করে নিন। ৬ষ্ঠ শ্রেণি [৬ষ্ঠ সপ্তাহ] তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অ্যাসাইনমেন্ট এর PDF উত্তর ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।

৬ষ্ঠ শ্রেণি [৬ষ্ঠ সপ্তাহ] অল সাবজেক্ট অ্যাসেসমেন্ট উত্তর 2022

৬ষ্ঠ শ্রেণীর ৬ষ্ঠ সপ্তাহের অ্যাসাইনমেন্ট এর জন্য নির্ধারিত বিষয়গুলো হলো তথ্য ও যোগাযোগ প্রযুক্তি এবং ইসলাম ও নৈতিক শিক্ষা। তাই দেরি না করে আমাদের ওয়েবসাইট থেকে ৬ষ্ঠ সপ্তাহের জন্য নির্ধারিত তথ্য ও যোগাযোগ প্রযুক্তি এবং ধর্ম শিক্ষা এসাইনমেন্ট এর নির্ভুল এবং পূর্ণাঙ্গ উত্তর ডাউনলোড করে নিন। কেননা সবার আগে সর্বপ্রথম আমরাই আমাদের ওয়েবসাইটে ৬ষ্ঠ শ্রেণীর সকল সপ্তাহের সকল বিষয়ের নির্ভুল এবং পূর্ণাঙ্গ উত্তর প্রকাশ করে থাকি। যা দেখেছেন মেন তৈরি করে শিক্ষার্থীরা এ পর্যন্ত সর্বোচ্চ নম্বর পেয়েছে।

ষষ্ঠ শ্রেণীর অনেক শিক্ষার্থীরাই ভাবছেন যেহেতু সশরীরে ক্লাস অনুষ্ঠিত হয়েছে তাই এসাইনমেন্ট করতে হবে না। আপনারা আপনাদের ভুল ধারণা মুছে ফেলে এখনই অ্যাসাইনমেন্ট করতে বসে যান। কেননা বাংলাদেশ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর ৬ষ্ঠ শ্রেণীর সকল শিক্ষার্থীদের জন্য অ্যাসাইনমেন্ট তৈরি করা বাধ্যতামূলক করেছে। ফলে পরীক্ষায় অ্যাসাইনমেন্টের নম্বর যোগ হবে। তাই দেরি না করে ৬ষ্ঠ শ্রেণীর ৬ষ্ঠ সপ্তাহের সকল বিষয়ের অ্যাসাইনমেন্টের নির্ভুল এবং পূর্ণাঙ্গ উত্তর ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।

আরও দেখুনঃ

৬ষ্ঠ শ্রেণী [৬ষ্ঠ সপ্তাহ] ইসলাম ও নৈতিক শিক্ষা এসাইনমেন্ট উত্তর 2022। PDF উত্তর ডাউনলোড

Check Also

৯ম শ্রেণি [৩য় সপ্তাহ] বাংলা এসাইনমেন্ট উত্তর 2022। পিডিএফ উত্তর ডাউনলোড করুন এখানে

আজ নবম শ্রেণীর 2022 শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের তৃতীয় সপ্তাহের জন্য নির্ধারিত বাংলা অ্যাসাইনমেন্ট এর প্রশ্ন প্রকাশিত …