গুচ্ছ A ইউনিট রেজাল্ট 2022 প্রকাশিত- GST A Unit Merit List Download

গুচ্ছ 22 পাবলিক ইউনিভার্সিটির A ইউনিটের রেজাল্ট আজ প্রকাশিত হয়েছে। সাধারণ, বিজ্ঞান ও প্রযুক্তি পাবলিক বিশ্ববিদ্যালয় সমন্বিত ক ইউনিটের রেজাল্ট তাদের অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে। গুচ্ছ A ইউনিটের পরীক্ষা 30 জুলাই 2022 A অনুষ্ঠিত হয়েছিল।

পরীক্ষার কয়েকদিন পর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ আজ গুচ্ছ A ইউনিটের রেজাল্ট প্রকাশ করেছে। আপনি যদি গুচ্ছ A ইউনিটের ভর্তি পরীক্ষার প্রার্থী হন তবে এই পোস্টটি আপনার জন্য। আপনি কোন বাফারিং এবং খরচ ছাড়াই আমাদের ওয়েবসাইট থেকে গুচ্ছ A ইউনিট ভর্তি পরীক্ষার রেজাল্ট 2022 পরীক্ষা করতে পারেন।

*গুচ্ছ ক ইউনিটের রেজাল্ট দেখুন এখানে

গুচ্ছ A ইউনিট পরীক্ষায় অংশগ্রহণ করার পরে, প্রার্থীরা  অবশ্যই A ইউনিটের ফলাফলের জন্য অপেক্ষা করছেন। A বছর ক ইউনিটের পরীক্ষায় ৩০ শতাংশের বেশি শিক্ষার্থী পাস করেছে। ভর্তির জন্য যোগ্য শিক্ষার্থীদের মেধা তালিকা প্রকাশ করেছে কর্তৃপক্ষ। সুতরাং, আমরা GST ইউনিটের রেজাল্ট পরীক্ষা প্রক্রিয়া সম্পর্কে আলোচনা করেছি ।

গুচ্ছ A ইউনিট রেজাল্ট 2022

GST A ইউনিটের রেজাল্ট এখন গুচ্ছ  22 পাবলিক ইউনিভার্সিটিরঅফিসিয়াল ওয়েবসাইটে পাওয়া যাচ্ছে। গুচ্ছ A ইউনিট মূলত বিজ্ঞান বিভাগের ছাত্রদের জন্য। এখানে শুধুমাত্র বিজ্ঞানের বিভাগের ছাত্ররা আবেদন করতে পারে এবং গুচ্ছ পাবলিক ইউনিভার্সিটি ক ইউনিট অনুষদে ভর্তি হতে পারে।

আপনাকে মনে করিয়ে চাই যে গুচ্ছ 22 বিশ্ববিদ্যালয়ের মধ্যে কিছু বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় রয়েছে। তারা একচেটিয়াভাবে তাদের বিশ্ববিদ্যালয়ে A ইউনিটের শিক্ষার্থী মানে বিজ্ঞান অনুষদের শিক্ষার্থী ভর্তি করছে। এখন আপনি শুধুমাত্র গুচ্ছ বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে আপনার মেধা তালিকা দেখে ‍নিতে পারেন।এরপর  ইউনিভার্সিটি ও সাবজেক্ট নোটিশ পাবেন।

সুতরাং, আমাদের ওয়েবসাইটের মাধ্যমে গুচ্ছ A ইউনিট ভর্তি পরীক্ষার রেজাল্ট দেখুন। সাধারণ বিজ্ঞান ও প্রযুক্তি 22টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের রেজাল্ট যাচাইয়ের অফিসিয়াল লিঙ্ক পেতে এখানে ক্লিক করুন।

GST A ইউনিট ভর্তি পরীক্ষার রেজাল্ট 2022

আগের বছর, 20 টি বিশ্ববিদ্যালয় গুচ্ছ বিশ্ববিদ্যালয়ের তালিকার অধীনে ছিল। A বছর তালিকায় যুক্ত হয়েছে আরও ২টি বিশ্ববিদ্যালয়। এগুলো হলো বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্ববিদ্যালয় কিশোরগঞ্জ, চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। তাই শিক্ষার্থীদের ভর্তির সুযোগ এখন আরও প্রসারিত করা হয়েছে। এবার গুচ্ছ A ইউনিটের ভর্তি পরীক্ষা 100 নম্বরের MCQ প্রশ্নে অনুষ্ঠিত হয়েছিল। প্রত্যক শিক্ষার্থীদের মেধা তালিকায় সুযোগ পাওয়ার জন্য 30 নম্বরের বেশি পেতে হবে। গুচ্ছ A ইউনিট চেক করতে এখানে ক্লিক করুন।

Download GST A Unit Merit List.

How to Check GST A Unit Result

শিক্ষার্থীরা তাদের গুচ্ছ A ইউনিটের রেজাল্ট দুইভাবে দেখে ‍নিতে পারে। প্রথমত, তারা গুচ্ছ ভর্তির অফিসিয়াল ওয়েবসাইট থেকে তাদের রেজাল্ট দেখে ‍নিতে পারে। আর অন্য উপায় হল এসএমএসের মাধ্যমে রেজাল্ট চেক করা। এখন প্রশ্ন হলো কীভাবে জিএসটি A ইউনিট ভর্তি পরীক্ষার রেজাল্ট অনলাইনে দেখবেন। আমরা নীচে গুচ্ছ A ইউনিটের রেজাল্ট পরীক্ষা পদ্ধতি সম্পর্কে আলোচনা করেছি।

গুচ্ছ ক ইউনিটের রেজাল্ট দেখুন এখানে

  • প্রথমে আপনাকে গুচ্ছ ভর্তির ওয়েবসাইটে যেতে হবে।
  • https://gstadmission.ac.bd/
  • তারপর আপনাকে আপনার আইডি এবং পাসওয়ার্ড দিয়ে লগইন করতে হবে। আপনি যদি পাসওয়ার্ড ভুলে যান তাহলে আপনি ওয়েবসাইট থেকে আপনার আইডি এবং পাসওয়ার্ড পুনরুদ্ধার করতে পারেন.
  • ওয়েবসাইটে লগ ইন করার পরে, আপনি রেজাল্ট চেক করার অপশনটি পাবেন।
  •  তারপর বিজ্ঞপ্তিতে ক্লিক করুন এবং সহজেই আপনার রেজাল্ট নিন।

GST ভর্তি পরীক্ষার রেজাল্ট 2022

সকলেই জানেন যে জিএসটি ভর্তি পরীক্ষার বিজ্ঞপ্তি এখন বাংলাদেশের সবচেয়ে বড় ভর্তি বিজ্ঞপ্তি। শীর্ষ 22টি বিখ্যাত পাবলিক বিশ্ববিদ্যালয় তাদের ভর্তি পরীক্ষা সমন্বিতভাবে নিচ্ছে। এই বছর জিএসটি A ইউনিটের প্রশ্ন পদার্থবিদ্যা রসায়ন গণিত জীববিজ্ঞান বাংলা এবং ইংরেজি থেকে নির্বাচন করা হয়েছে।

মোট মার্ক 100 । এবং একটি ভুল উত্তরের জন্য 0.25 নম্বর কাটা হয়েছে। তাই, পরীক্ষায় কম ভুল উত্তর করলে আপনার মেধা তালিকায় স্থান পাওয়ার সম্ভাবনা অনেক বেশি। সুতরাং, এখনই গুচ্ছ A ইউনিট ভর্তি পরীক্ষার রেজাল্ট দেখতে এখানে ক্লিক করুন।

Check GST A Unit Result Here.

সকল পোস্টের আপডেট পেতে ‍নিচের ফেসবুক আইকনে ক্লিক করে আমাদের ফেসবুক পেইজে জয়েন করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *