এইচএসসি ব্যাচ 2021 হিসাববিজ্ঞান [৪র্থ সপ্তাহ] অ্যাসাইনমেন্ট উত্তর। HSC পরীক্ষার্থী 2021

এইচএসসি 2021 সালের পরীক্ষায় অংশগ্রহণকারী ব্যবসায় শিক্ষা বিভাগের শিক্ষার্থীদের পুনঃনির্ধারিত পাঠ্যসূচির আলোকে ৪র্থ সপ্তাহের জন্য নির্ধারিত বিষয় হিসাববিজ্ঞান অ্যাসাইনমেন্ট এর প্রশ্ন প্রকাশিত হয়েছে। এইচ এস সি ব্যাচ 2021 ছাত্র-ছাত্রীদের অ্যাসাইনমেন্ট এর মাধ্যমে বোর্ড পরীক্ষা মূল্যায়নের লক্ষ্যে আজ বাংলাদেশ মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ড ৪র্থ সপ্তাহের ব্যবসায় শিক্ষা বিভাগের হিসাববিজ্ঞান দ্বিতীয় সপ্তাহ অ্যাসাইনমেন্টের প্রশ্ন প্রকাশ করল। যা এইচএসসি 2021 সালের পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের পঞ্চম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রদানের পূর্বে সমাধান করে নিজ নিজ কলেজে জমা প্রদান করতে হবে। আমরা বাংলাদেশ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট dshe.gov.bd থেকে এইচএসসি 2021 সালের ব্যবসায় শিক্ষা বিভাগের হিসাববিজ্ঞান ৪র্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট এর প্রশ্ন সংগ্রহ করে এর সঠিক এবং পূর্ণাঙ্গ উত্তর প্রকাশ করেছি।

আপনি যদি এইচএসসি 2021 সালের পরীক্ষায় অংশগ্রহণকারী ব্যবসায় শিক্ষা বিভাগের শিক্ষার্থী হয়ে থাকেন। তাহলে আপনি আমাদের ওয়েবসাইটের মাধ্যমে এইচএসসি ব্যবসায় শিক্ষা বিভাগের ৪র্থ সপ্তাহের জন্য নির্ধারিত হিসাববিজ্ঞান অ্যাসাইনমেন্টের ব্যাখ্যাসহ প্রশ্ন এবং এর নির্ভুল ও পূর্ণাঙ্গ উত্তর ডাউনলোড করে নিতে পারবেন। এছাড়াও আমাদের বিশেষজ্ঞ শিক্ষকদের গাইডলাইন অনুসরণ করে আপনি আপনার কাঙ্খিত বিষয়ের অ্যাসাইনমেন্টে সর্বোচ্চ নম্বর পেয়ে যেতে পারেন। এইচএসসি 2021 সালের পরীক্ষায় অংশগ্রহণকারী ব্যবসায় শিক্ষা বিভাগের হিসাববিজ্ঞান ৪র্থ সপ্তাহের অ্যাসাইনমেন্টের উত্তর পেতে পুরোপুরি শেষ পর্যন্ত পড়ুন।

এইচএসসি 2021 ব্যবসায় শিক্ষা বিভাগ ৪র্থ সপ্তাহ অল সাবজেক্ট অ্যাসাইনমেন্ট উত্তর

প্রিয় এইচএসসি 2021 সালের পরীক্ষায় অংশগ্রহণকারী ব্যবসায় শিক্ষা বিভাগের শিক্ষার্থীরা। আপনি কি একসাথে ৪র্থ সপ্তাহে প্রকাশিত ব্যবসায় শিক্ষা বিভাগের সকল সপ্তাহের অ্যাসাইনমেন্টের উত্তর চাচ্ছেন? তাহলে আপনি আমাদের ওয়েবসাইট থেকে এইচএসসি 2021 সালের পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের ৪র্থ সপ্তাহের ব্যবসায় শিক্ষা বিভাগের জন্য নির্ধারিত সকল বিষয়ের সঠিক এবং পূর্ণাঙ্গ উত্তর পেয়ে যাবেন। কেননা একমাত্র আমরা বাংলাদেশ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশিত এইচএসসি 2021 সালের পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের সকল অ্যাসাইনমেন্টের সবার আগে সর্বপ্রথম উত্তর প্রদান করে থাকি।

এইচএসসি 2021 ব্যবসায় শিক্ষা বিভাগের ৪র্থ সপ্তাহের জন্য নির্ধারিত বিষয়গুলো হলঃ ইতিহাস, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি, অর্থনীতি, পৌরনীতি ও সুশাসন এবং হিসাববিজ্ঞান। আপনি আমাদের ওয়েবসাইট থেকে উপরোক্ত বিষয় গুলোর আলাদা আলাদা প্রশ্ন এবং উত্তর অথবা একসাথে সকল বিষয়ের অ্যাসাইনমেন্টের উত্তর ডাউনলোড করে নিতে পারবেন। এইচএসসি 2021 সালের পরীক্ষায় অংশগ্রহণকারী ব্যবসায় শিক্ষা বিভাগের ৪র্থ সপ্তাহের জন্য নির্ধারিত সকল বিষয়ের অ্যাসাইনমেন্টের উত্তর ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।

এইচএসসি 2021 হিসাববিজ্ঞান ৪র্থ সপ্তাহ অ্যাসাইনমেন্ট প্রশ্ন

2021 সালের এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের সংক্ষিপ্ত সিলেবাস এর আলোকে হিসাব বিজ্ঞান চতুর্থ সপ্তাহের জন্য হিসাববিজ্ঞান প্রথম পত্র তৃতীয় অধ্যায় ব্যাংক সমন্বয় বিবরণী থেকে প্রশ্ন করা হয়েছে। আমরা বাংলাদেশ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট থেকে এইচএসসি হিসাববিজ্ঞান ৪র্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রশ্ন সংগ্রহ করে এর ব্যাখ্যা সহ আমাদের ওয়েবসাইটের মাধ্যমে প্রকাশ করেছি। যারা বাংলাদেশ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইটে ৪র্থ সপ্তাহের জন্য প্রকাশিত ব্যবসায় শিক্ষা বিভাগের সকল বিষয়ের অ্যাসাইনমেন্ট এর প্রশ্নের মধ্যে থেকে হিসাববিজ্ঞান ৪র্থ সপ্তাহের প্রশ্ন খুঁজে বের করতে সমস্যার সম্মুখীন হচ্ছেন। তারা আমাদের ওয়েবসাইট থেকে আলাদা ভাবে হিসাববিজ্ঞান ৪র্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট এর প্রশ্ন এবং উত্তর পেয়ে যাচ্ছেন। এইচএসসি 2021 ৪র্থ সপ্তাহের ব্যবসায় শিক্ষা বিভাগের জন্য নির্ধারিত হিসাববিজ্ঞান অ্যাসাইনমেন্ট এর প্রশ্ন নিচে দেওয়া হল।

অ্যাসাইনমেন্টঃ

নগদ অর্থের স্বচ্ছতা নিশ্চিতকরণে ব্যাংক সমন্বয় বিবরণী প্রস্তুতকরণঃ

সহায়ক তথ্যঃ

২০২১ সালের ৩০ জুন তারিখে সবুজ ট্রেডার্সের | নগদান বই এবং ব্যাংক বিবরণীর উদৃত্তের মধ্যে গরমিল পরিলক্ষিত হয়। নিম্নে এ সংক্রান্ত প্রয়ােজনীয় তথ্য উপস্থাপন করা হলাে:

১। নগদান বই অনুযায়ী ব্যাংক জমাতিরিক্তের পরিমান ৬০,০০০ টাকা।

২। ১৫,০০০ টাকা ও ২০,০০০ টাকার দুইটি ইস্যুকৃত চেকের মধ্যে ২য় চেকটি ৩০ জুনের | মধ্যে পরিশােধের জন্য ব্যাংকে উপস্থাপিত হয়নি।

৩। ১০,০০০ টাকা ও ৯,০০০ টাকার দুইটি চেক আদায়ের জন্য ব্যাংকে জমা দেয়া হয়েছিল। ৩০ জুনের মধ্যে ১ম চেকটি ব্যাংক কর্তৃক আদায় হয়নি।

৪। ব্যাংক কর্তৃক লভ্যাংশ আদায় ৫,০০০ টাকা নগদান বইতে লেখা হয়নি।

৫। প্রদেয় হিসাবের ১০,০০০ টাকা ব্যাংক কর্তৃক পরিশােধিত হয়েছে। যা নগদান বইতে লেখা হয়নি।

৬। প্রাপ্য হিসাবের নিকট থেকে প্রাপ্ত ২,০০০ টাকার একখানি চেক নগদান বইতে ভুলে দুইবার ক্রেডিট করা হয়েছে অথচ ব্যাংক বিবরণীতে যথারীতি ক্রেডিট করা হয়েছে।

৭। ব্যাংক জমাতিরিক্তের সুদ ৫,০০০টাকা নগদান বইয়ে লেখা হয়নি।

শিখনফলঃ

  • নগদান বই ও ব্যাংক হিসাবের উদ্বৃত্তের পার্থক্যের কারণ উদঘাটন করতে পারবে।
  • ব্যাংক সমন্বয় বিবরনী প্রস্তুত করতে পারবে।
  • নগদ অর্থের স্বচ্ছতা নিশ্চিতকরণ করতে পারবে।

নির্দেশনাঃ

  1. ব্যাংক সমন্বয় বিবরণী তৈরি করার উদ্দেশ্য বর্ণনাকরণ।
  2. নগদান বই ও ব্যাংক বিবরণীর উদ্বৃত্তের গরমিলের কারণ চিহ্নিতকরণ।
  3. নগদান বইয়ে লেনদেন লিপিবদ্ধকরণ। *ব্যাংক সমন্বয় বিবরণী প্রস্ততকরণ।

এইচএসসি 2021 হিসাববিজ্ঞান ৪র্থ সপ্তাহ এসাইনমেন্ট উত্তর

প্রিয় এইচএসসি 2021 সালের পরীক্ষায় অংশগ্রহণকারী ব্যবসায় শিক্ষা বিভাগের শিক্ষার্থীরা। প্রথম থেকে তৃতীয় সপ্তাহের অ্যাসাইনমেন্ট এর ন্যায় এবারও আমরা ব্যবসায় শিক্ষা বিভাগের ৪র্থ সপ্তাহের জন্য নির্ধারিত হিসাববিজ্ঞান অ্যাসাইনমেন্ট এর সঠিক এবং পূর্ণাঙ্গ উত্তর তৈরি করে আমাদের ওয়েবসাইটের মাধ্যমে প্রকাশ করেছি। ফলে আপনারা কোন রকম খরচ এবং ঝামেলা ছাড়াই আমাদের ওয়েবসাইট থেকে এইচএসসি 2021 সালের হিসাববিজ্ঞান ৪র্থ সপ্তাহের অ্যাসাইনমেন্টের উত্তর ডাউনলোড করে আপনার এসাইনমেন্ট তৈরি করে নিতে পারেন।

অ্যাসাইনমেন্টের উত্তর লেখার পূর্বে অবশ্যই আমাদের ওয়েবসাইটে প্রকাশিত হিসাববিজ্ঞান ৪র্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট এর প্রশ্ন দেখে প্রশ্নের নং অনুযায়ী উত্তর লেখার জন্য পরামর্শ প্রদান করা হলো। যেহেতু আমাদের ওয়েবসাইটের বিষয়ভিত্তিক আলাদা আলাদা অভিজ্ঞ শিক্ষকমন্ডলী অ্যাসাইনমেন্টের উত্তর তৈরি করে থাকেন। তাই আপনি আমাদের ওয়েবসাইট থেকে হিসাববিজ্ঞান ৪র্থ সপ্তাহের অ্যাসাইনমেন্টের উত্তর সংগ্রহ করে এসাইনমেন্ট তৈরি করে আপনি A+ সহ সর্বোচ্চ নম্বর পেয়ে যেতে পারেন। এইচএসসি 2021 সালের ব্যবসায় শিক্ষা বিভাগের ৪র্থ সপ্তাহের জন্য নির্ধারিত হিসাববিজ্ঞান দ্বিতীয় সপ্তাহ অ্যাসাইনমেন্টের উত্তর ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।

এইচএসসি 2021 হিসাববিজ্ঞান ৪র্থ সপ্তাহ পিডিএফ উত্তর ডাউনলোড

আপনি কি এইচএসসি ৪র্থ সপ্তাহের ব্যবসায় শিক্ষা বিভাগের হিসাববিজ্ঞান দ্বিতীয় সপ্তাহ অ্যাসাইনমেন্ট এর পিডিএফ উত্তর ডাউনলোড করে নিতে চাচ্ছেন? তাহলে খুব সহজেই কোন রকম খরচ এবং ঝামেলা ছাড়াই আমাদের ওয়েবসাইট থেকে এইচএসসি হিসাববিজ্ঞান ৪র্থ সপ্তাহের পিডিএফ উত্তর ডাউনলোড করে নিতে পারেন। যেহেতু আমরা প্রতিটি অ্যাসাইনমেন্ট এর লিখিত উত্তরের পাশাপাশি এর পিডিএফ অথবা জেপিজি ফাইল প্রকাশ করে থাকি। তাই আপনি লিখিত উত্তরের পাশাপাশি আমাদের ওয়েবসাইট থেকে প্রতিটি অ্যাসাইনমেন্টের জেপিজি অথবা পিডিএফ ফাইল ডাউনলোড করে নিতে পারেন।

ফলে ছাত্রছাত্রীরা একবার হিসাববিজ্ঞান ৪র্থ সপ্তাহের অ্যাসাইনমেন্টের উত্তর ডাউনলোড করে পরবর্তীতে অফলাইনে থেকে এসাইনমেন্ট তৈরি করে নিতে পারেন। এতে করে যে সকল ছাত্র ছাত্রীরা গ্রাম অঞ্চল বা প্রত্যন্ত অঞ্চলে থাকেন তাদের ইন্টারনেট খরচ সাশ্রয়ী হয়। এইচএসসি 2021 সালের পরীক্ষায় অংশগ্রহণকারী ব্যবসায় শিক্ষা বিভাগের হিসাববিজ্ঞান ৪র্থ সপ্তাহ অ্যাসাইনমেন্টের পিডিএফ অথবা জেপিজি উত্তর ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।

আরও দেখুনঃ

এইচএসসি 2021 সালের ব্যবসায় সংগঠন ও ব্যবস্থাপনা [৪র্থ সপ্তাহ] এসাইনমেন্ট উত্তর। HSC Exam Batch – 2021

সকল পোস্টের আপডেট পেতে ‍নিচের ফেসবুক আইকনে ক্লিক করে আমাদের ফেসবুক পেইজে জয়েন করুন।

Check Also

৯ম শ্রেণি [৩য় সপ্তাহ] ভূগোল ও পরিবেশ এসাইনমেন্ট উত্তর 2022। পিডিএফ উত্তর ডাউনলোড করুন এখানে

নবম শ্রেণীর 2022 শিক্ষাবর্ষের মানবিক বিভাগের শিক্ষার্থীদের তৃতীয় সপ্তাহের জন্য নির্ধারিত ভূগোল ও পরিবেশ অ্যাসাইনমেন্ট …