প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ (শেষ ধাপ) পরীক্ষার প্রশ্ন সমাধান 2022 – MCQ পিডিএফ উত্তর ডাউনলোড

আজ প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা 2022 এই মাত্র শেষ হয়েছে। এই পরীক্ষার মাধ্যমে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর 2020 সালের শিক্ষক নিয়োগ প্রক্রিয়া শেষ করল। প্রাথমিক শিক্ষা অধিদপ্তর ইতোমধ্যে ঘোষণা দিয়েছিলেন যে প্রাথমিক নিয়োগ পরীক্ষার শেষ ধাপের পরীক্ষা ৩-জুন-২০২২ সালে শেষ হবে। পূর্বের নোটিশ অনুযায়ী আজকে প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগের পরীক্ষা অনুষ্ঠিত হয়ে গেছে।

যে সকল প্রার্থী প্রাইমারি সহকারি শিক্ষক নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণ করেছিল। তারা পরীক্ষা শেষে প্রাইমারি সহকারী শিক্ষক নিয়োগের শেষ ধাপ এর প্রশ্নের পূর্ণাঙ্গ সমাধানের জন্য বিভিন্ন অনলাইন প্লাটফর্মে খোঁজাখুঁজি করছেন। আমরা ইতোমধ্যে ঘোষণা করেছিলাম যে প্রাইমারি শেষ ধাপের পরীক্ষা শেষ হওয়ার সাথে সাথে আমরা এ প্রশ্ন সংগ্রহ করে এর 100% সত্যি উত্তর আমাদের ওয়েবসাইটের মাধ্যমে প্রকাশ করব।

Download Primary Assistant Teacher (শেষ ধাপ) question solution 2022

ঘোষণা অনুযায়ী আজকে প্রাইমারি শেষ ধাপ পরীক্ষার প্রশ্নের উত্তর প্রদান করা হলো। আপনি আমাদের আজকের প্রকাশিত প্রশ্নের মাধ্যমে ডিপিই সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্ন সমাধান, প্রাইমারি সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার শেষ ধাপ এর ব্যাখ্যা সহ প্রশ্ন সমাধান। তাই আর দেরি না করে প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা শেষ ধাপ এর প্রশ্নের উত্তর পেতে আমাদের প্রকাশিত নিবন্ধনটি শেষ পর্যন্ত পড়ুন।

প্রাইমারি শিক্ষক নিয়োগ শেষ ধাপ প্রশ্ন সমাধান 2022

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর ডিপিই 2020 সালে 40000 প্রাথমিক এবং প্রাক প্রাথমিক শিক্ষক নিয়োগের ঘোষণা দিয়েছিল। কিন্তু করণা মহামারীর কারণে 2020 সালে পরীক্ষা নেয়া সম্ভব হয়নি। দীর্ঘ দুই বছর পর 2022 সালে এসে প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়। আজকের পরীক্ষার মধ্য দিয়ে প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ 2020 সালের নিয়োগ পরীক্ষার কার্যক্রম শেষ হলো।

আজকের প্রাইমারি ৩য় ধাপের প্রশ্ন সমাধান-পার্ট-১

  1. বঙ্গ বন্ধু উপাধি-১৯৬৯
  2. Pound—foolish
  3. শীত+ঋত
  4. শেখ রাসেলকে নিয়ে লেখা বই- আমাদের ছোট রাসেল সোনা
  5. পদ্মাসেতু উদ্বোধন- ২৫ জুন
  6. জিন্ক সমৃদ্ধ ধান- ব্রি১০০
  7. প্রধান ধান উৎপাদন কারী দেশ- চীন
  8. শিমুর ভাষা শিক্ষার প্রথম মাধ্যম – মা
  9. Insistent –on
  10. খণ্ড প্রলয়- তুমুল কাণ্ড
  11. সবার উপরে মানুষ সত্য- চন্ডি দাস
  12. ২১শে পদক-১৯৭৬
  13. তামার বিষ- অর্থের কুপ্রভাব
  14. অর্ধ মাত্রা-৮টি
  15. Ability-enable

সবাই ইতোমধ্যে জানে যে প্রাথমিক নিয়োগ বিজ্ঞপ্তি হলো বাংলাদেশের সবচেয়ে বড় সরকারি নিয়োগ বিজ্ঞপ্তি। যার কারণে প্রাথমিক-শিক্ষা-অধিদপ্তর তিন ভাবে পরীক্ষা গ্রহণের সিদ্ধান্ত নিয়েছিল। তারা ইতোমধ্যে দুই ধাপের পরীক্ষা গ্রহণ শেষ করেছে। পদদা পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে এবং দ্বিতীয় পরীক্ষার ফলাফল খুব শীঘ্রই প্রকাশ করা হবে। ডি পি ই সাধারণত পরীক্ষা নেয়ার দুই সপ্তাহের মধ্যে ফলাফল ঘোষণা করে। প্রাথমিক নিয়োগ পরীক্ষার শেষ ধাপের পরীক্ষা শেষে।

আপনি নিশ্চয়ই জানতে চাচ্ছেন আপনার কয়টা প্রশ্নের সঠিক উত্তর হয়েছে। যদি আপনি জানতে চান তাহলে অবশ্যই আমাদের ওয়েবসাইট থেকে প্রাইমারি নিয়োগ পরীক্ষা শেষ ধাপে প্রশ্নের নির্ভুল এবং পূর্ণাঙ্গ সমাধান ডাউনলোড করে নিন। পূর্ণাঙ্গ সমাধান ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।

ডিপিই শেষ ধাপের প্রশ্ন সমাধান 2022

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর সাধারণত প্রাথমিক নিয়োগ পরীক্ষার MCQ প্রশ্নের মাধ্যমে গ্রহণ করে থাকে। যেখানে মোট 80 নম্বরের প্রশ্ন করা হয়। শিক্ষার্থীদের সর্বনিম্ন কত নম্বর পেলে মৌখিক পরীক্ষার নির্বাচন করা হবে তা নির্ভর করে প্রশ্নের ধরনের ওপর। প্রশ্ন কঠোর হলে কাট নম্বর কম হয় এবং প্রশ্ন সহজ হলে কাট নম্বর বেশি হয়। এছাড়াও প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার কাট নম্বর ওই জেলা এবং উপজেলার প্রতিযোগীদের উপর নির্ভর করে। সুনির্দিষ্ট সংখ্যা থেকে প্রতিযোগীর বেশি হলে এক নম্বর বেশি হয়।

প্রাথমিক শিক্ষক নিয়োগ শেষ ধাপ পরীক্ষার প্রশ্নের সমাধান দেখুন এখানে।

 

যাই হোক আপনি যদি পরীক্ষায় ৬০ নম্বর পাতার উপরে পান তাহলে আপনি নিশ্চয়ই মৌখিক পরীক্ষার জন্য নির্বাচিত হবেন। তাই আপনি যদি আপনার পরীক্ষা কেমন হয়েছে সেটা প্রশ্নের সঠিক উত্তরের সাথে মিলিয়ে যাচাই করতে চান। আমাদের ওয়েবসাইট থেকে প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্নের সমাধান ডাউনলোড করে মিলিয়ে নিতে পারেন। ডিপিই সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্নের 100% সঠিক উত্তর ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।

প্রাইমারি শিক্ষক নিয়োগ MCQ প্রশ্ন সমাধান 2022

প্রিয় প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণকারী প্রার্থীরা। আপনারা নিশ্চয়ই চিন্তায় আছেন যে আপনারা পরীক্ষায় কয়টা সঠিক উত্তর দিতে পেরেছেন। যার ফলে আপনারা নিশ্চয়ই প্রাথমিক সেটাপের পরীক্ষার প্রশ্নের নির্ভুল উত্তরের জন্য একটি সঠিক ওয়েবসাইট খুঁজছেন? যাতে করে আপনি বুঝতে পারেন পরীক্ষায় আপনার অবস্থান কেমন? তাই আপনাদের জন্য আমরা আমাদের ওয়েবসাইটে প্রাথমিক শেষ ধাপের পরীক্ষার নির্ভুল এবং পূর্ণাঙ্গ উত্তর প্রকাশ করেছে।

আমরা ইতোমধ্যে বলেছি যে ডিপিই পরীক্ষা গ্রহণ করার দুই সপ্তাহের মধ্যে ফলাফল প্রকাশ করে। ফলে শিক্ষার্থীদের এখনই সময় মৌখিক পরীক্ষার জন্য প্রস্তুতি গ্রহণ করা। কারণ মৌখিক পরীক্ষা হল সবথেকে গুরুত্বপূর্ণ পরীক্ষা। আপনি মৌখিক পরীক্ষায় নির্বাচিত হলে সরাসরি চাকরির জন্য সুপারিশ প্রাপ্ত হবেন। তাই আর দেরি না করে মৌখিক পরীক্ষার জন্য প্রস্তুতি গ্রহণ করার জন্য। এখনই প্রাথমিক ধাপ এর পরীক্ষার প্রশ্নের পূর্ণাঙ্গ সমাধান ডাউনলোড করে আপনার অবস্থান যাচাই করে নিন।

ডিপিই শেষ ধাপ এর পরীক্ষার প্রশ্নের সমাধান ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।

প্রাইমারি শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্নের পিডিএফ উত্তর ডাউনলোড

আপনি কি প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার শেষ ধাপের প্রশ্নের পিডিএফ উত্তর ডাউনলোড করতে চাচ্ছেন? তাহলে আপনি কোন রকম খরচ ছাড়াই আমাদের ওয়েবসাইট থেকে ডাউনলোড করে নিতে পারবেন। প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রথম ধাপের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিল 22 শে এপ্রিল 2022 সালে এবং দ্বিতীয় ধাপের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিল 20 মে 2022 সালে।

প্রাথমিক শিক্ষক নিয়োগ শেষ ধাপ পরীক্ষার প্রশ্নের সমাধান দেখুন এখানে।

এবং আজকে ইতোমধ্যে তৃতীয় ধাপের পরীক্ষা শেষ হয়েছে। ফলে প্রার্থীরা শেষ ধাপ এর প্রশ্নের পূর্ণাঙ্গ সমাধানের জন্য এদিক সেদিক খোঁজাখুঁজি করছে। আমরা বিভিন্ন স্বনামধন্য সরকারি নিয়োগ কোচিং সেন্টার এবং বই প্রকাশনী থেকে ১০০% নির্ভুল উত্তর সংগ্রহ করে আমাদের ওয়েবসাইটে প্রকাশ করেছি। ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।

সকল পোস্টের আপডেট পেতে ‍নিচের ফেসবুক আইকনে ক্লিক করে আমাদের ফেসবুক পেইজে জয়েন করুন।

Check Also

এইচএসসি (Updated) বাংলা সংক্ষিপ্ত সিলেবাস 2022। ‍সর্বশেষ প্রকাশিত সংক্ষিপ্ত সিলেবাস Download

আজ এইচএসসি 2022 সালের পরীক্ষা অংশগ্রহণকারী শিক্ষার্থীদের বাংলা ২য় পত্র পরীক্ষার সংক্ষিপ্ত সিলেবাস প্রকাশিত হয়েছে। …