রাজশাহী বিশ্ববিদ্যালয় ক ইউনিট রেজাল্ট 2022 প্রকাশ। PDF Result Download

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ক ইউনিটের ভর্তি পরীক্ষার ফল আজ প্রকাশিত হয়েছে। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ক ইউনিটের পরীক্ষা 26 জুলাই 2022 তারিখে অনুষ্ঠিত হয়। এক সপ্তাহ পর ফলাফল রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশিত হয়েছে। যে প্রার্থীরা আবেদন করেছেন এবং রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ক ইউনিটের পরীক্ষায় অংশগ্রহণ করেছেন তারা অফিসিয়াল ওয়েবসাইট admission.ru.ac.bd থেকে তাদের ফলাফল দেখতে পারবেন।

সুতরাং, এখনই আপনার ফলাফল পরীক্ষা করুন। এই নিবন্ধে, আমরা রাজশাহী বিশ্ববিদ্যালয়ের A ইউনিটের ফলাফল পরীক্ষা পদ্ধতি নিয়ে আলোচনা করেছি। এবং RU A ইউনিটের মেধা ও অপেক্ষমাণ তালিকার PDF ফাইল প্রদান করেছে। ইউনিভার্সিটি এ ইউনিটের মেধা ও অপেক্ষমাণ তালিকার PDF ফলাফল পেতে চাইলে। নিবন্ধটি শেষ পর্যন্ত পড়ুন।

রাজশাহী বিশ্ববিদ্যালয় A ইউনিট ফলাফল 2022

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ক ইউনিট মূলত কলা অনুষদভিত্তিক। এখানে রাজশাহী বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ কলা গ্রুপ থেকে 60% এবং অন্যান্য গ্রুপ থেকে 40% প্রার্থী নির্বাচন করে। অর্থাৎ অন্য গ্রুপের শিক্ষার্থীরা রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইউনিট ফ্যাকাল্টিতে ভর্তি হতে পারবে। অনুষদ এবং বিশ্ববিদ্যালয় হল A ইউনিট হল কলা অনুষদ আইন অনুষদ সমাজবিজ্ঞান অনুষদ এবং শিক্ষা উন্নয়ন অধ্যয়ন অনুষদ।

Rajshahi  University A Unit Result Download

RU A ইউনিটের Merit and Waiting List ডাউনলোড

আপনার পছন্দের অনুষদের সুযোগ আপনার মেধা তালিকার উপর নির্ভর করে। পরীক্ষায় ভালো করলে পছন্দের বিষয়ে ভর্তি হতে পারবেন। তাই রাজশাহী বিশ্ববিদ্যালয়ের রেজাল্ট শিট দিয়ে আপনার রোল চেক করুন এবং আপনার অবস্থানকে ন্যায্যতা দিন। আমাদের ওয়েবসাইট থেকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ক ইউনিটের ফলাফল দেখতে এখানে ক্লিক করুন। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ক ইউনিটের পিডিএফ ফলাফল ডাউনলোড করুন এবার 2022 সালের 26 জুলাই বিশ্ববিদ্যালয়ের ক ইউনিটের ভর্তি পরীক্ষায় 67237 জন পরীক্ষার্থী অংশগ্রহণ করেছিল। মোট প্রার্থীকে বিভিন্ন গ্রুপে ভাগ করা হয়েছিল।

Rajshahi  University A Unit Result Download

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ক ইউনিটের পরীক্ষায় ব্যবহার প্রতিযোগিতা রয়েছে। RU A ইউনিটের মেধা তালিকা ডাউনলোড করুন বিশ্ববিদ্যালয়ের ক ইউনিটের অধীন বিষয়গুলো হল দর্শনের ইতিহাস ইংরেজি, বাংলা, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি, আরবি, ইসলামিক স্টাডিজ, আইন, অর্থনীতি, রাষ্ট্রবিজ্ঞান ইত্যাদি। রাবি ক ইউনিটের আজকের ফলাফলের উপর সব বিষয় নির্ভর করে। রাবি এ ইউনিটের ফলাফল প্রকাশিত হয়েছে। কোন বাফারিং ছাড়াই ফলাফল চেক করতে এখানে ক্লিক করুন.

রাজশাহী বিশ্ববিদ্যালয় A ইউনিট ভর্তি পরীক্ষার ফলাফল 2022

বিগত বছরের রেকর্ড অনুযায়ী রাজশাহী বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার এক সপ্তাহ পর তাদের ফলাফল প্রকাশ করে। কর্তৃপক্ষ তাদের ক ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশে কিছুটা বিলম্ব করেছে। রাজশাহী বিশ্ববিদ্যালয় সাধারণত দুটি ধাপে তাদের ফলাফল প্রকাশ করে। প্রথমত, তারা যোগ্য প্রার্থীর মেধা তালিকা প্রকাশ করেছে। এরপর প্রার্থীদের অপেক্ষমাণ তালিকা প্রকাশ করে কর্তৃপক্ষ।

মেধা তালিকা থেকে ভর্তির পর তারা সবাই অপেক্ষমাণ তালিকা থেকে প্রার্থী হয়েছেন। সুতরাং, যদি আপনার রোল নম্বরটি অপেক্ষা তালিকার শীর্ষ 10টি অবস্থানে থাকে। আপনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ক ইউনিট অনুষদে ভর্তির সুযোগ পেতে পারেন। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ক ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।

RU A ইউনিটের ফলাফল কিভাবে দেখবেন?

লিংক পেয়েও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ক ইউনিটের ফল চেক করতে পারেননি। কিছু ছাত্রের মনে প্রশ্ন আছে কিভাবে আমার রেজাল্ট চেক করবো। আমরা নিচে ধাপে ধাপে RU A ইউনিটের ফলাফল পরীক্ষা পদ্ধতি সম্পর্কে আলোচনা করেছি। অনুগ্রহ করে নির্দেশনাটি সাবধানে অনুসরণ করুন এবং সহজেই আপনার ফলাফল নিন। রাজশাহী বিশ্ববিদ্যালয় এ রেজাল্ট দেখুন।

  • আপনাকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের স্নাতক ভর্তির অফিসিয়াল ওয়েবসাইটে যেতে হবে।
  • লিঙ্কটি হল http://admission.ru.ac.bd
  • ভর্তির লিঙ্কে লগ ইন করার পরে, আপনি সামনের পৃষ্ঠার বাম দিকে C ইউনিট ভর্তি পরীক্ষার ফলাফল বিজ্ঞপ্তি দেখতে পারেন।
  • বিজ্ঞপ্তিতে ক্লিক করুন, এর পরে আপনি ডান পাশে ফলাফল চেকিং বিকল্পটি দেখতে পাবেন।
  • তারপর আপনার ইউনিটের নাম এবং রোল নম্বর প্রদান করে আপনার ফলাফল পরীক্ষা করুন।

ফলাফল দেখতে করতে এখানে ক্লিক করুন.

সকল পোস্টের আপডেট পেতে ‍নিচের ফেসবুক আইকনে ক্লিক করে আমাদের ফেসবুক পেইজে জয়েন করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *