এসএসসি ব্যাচ 2021 ফিন্যান্স ও ব্যাংকিং ৩য় সপ্তাহ অ্যাসাইনমেন্ট উত্তর। ফিন্যান্স ও ব্যাংকিং ২য় এসাইনমেন্ট

এসএসসি পরীক্ষার্থীদের 2021 সালের পরীক্ষায় অংশগ্রহণকারী ব্যবসা শিক্ষা বিভাগের শিক্ষার্থীদের ফিন্যান্স ও ব্যাংকিং দ্বিতীয় অ্যাসাইনমেন্ট এর প্রশ্ন এবং উত্তর প্রকাশ করা হয়েছে। আমরা বাংলাদেশ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট থেকে কমার্স বিভাগ এর তৃতীয় সপ্তাহের জন্য নির্ধারিত ফিন্যান্স ও ব্যাংকিং অ্যাসাইনমেন্ট এর প্রশ্ন সংগ্রহ করে এর সঠিক এবং নির্ভুল উত্তর প্রদান করেছি। আপনি যদি এসএসসি 2021 সালের পরীক্ষায় অংশগ্রহণকারী ব্যবসায় শিক্ষা বিভাগের শিক্ষার্থী হয়ে থাকেন। এবং ফিন্যান্স ও ব্যাংকিং এসাইনমেন্ট এর উত্তর চান। তাহলে এই পোষ্ট টি আপনার জন্য। আমরা দিচ্ছি আপনাকে ফিন্যান্স ও ব্যাংকিং তৃতীয় সপ্তাহের অ্যাসাইনমেন্ট এর পূর্ণ নম্বরের নিশ্চয়তা। আমাদের allexamresult.com ওয়েবসাইটের বিষয়ে সকল শিক্ষকগণ প্রতিটি বিষয়ের অ্যাসাইনমেন্টের উত্তরগুলো এসএসসি বোর্ড বইয়ের আলোকে তৈরি করে থাকেন। যাহা বাংলাদেশ মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ড কর্তৃক অধিক গ্রহণযোগ্য। ফলে আমাদের ওয়েবসাইট থেকে ডাউনলোড কৃত অ্যাসাইনমেন্ট এর উত্তর গুলো ছাত্র-ছাত্রীদের পূর্ণাঙ্গ নম্বর পেতে সহযোগিতা করে।

বাংলাদেশ মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ড কর্তৃক ব্যবসায় শিক্ষা বিভাগের ছাত্র ছাত্রীদের অন্যান্য বিষয়ের পাশাপাশি ফিন্যান্স ও ব্যাংকিং বিষয়ের দুটি অ্যাসাইনমেন্ট প্রদান করেছে। যার প্রথমটি আমরা ইতিমধ্যে আমাদের ওয়েবসাইটে উত্তর প্রকাশ করেছি। আজ ফিন্যান্স ও ব্যাংকিং তৃতীয় সপ্তাহের জন্য নির্ধারিত অ্যাসাইনমেন্টের উত্তর প্রকাশ করা হলো। এসএসসি পরীক্ষার্থীদের 2021 এর ব্যবসায় শিক্ষা বিভাগের ফিন্যান্স ও ব্যাংকিং তৃতীয় সপ্তাহের অ্যাসাইনমেন্টের উত্তর ডাউনলোড করতে পুরো পোস্টটি শেষ পর্যন্ত পড়ুন।

আরও দেখুনঃ

এসএস সি ফিন্যান্স ও ব্যাংকিং ১ম সপ্তাহ অ্যাসাইনমেন্ট উত্তর 2021। পরীক্ষার্থী ব্যাচ-2021

Table of Contents

এসএসসি ব্যাচ 2021 ব্যবসায় শিক্ষা এসাইনমেন্ট

এসএসসি 2021 সালের পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থী ইতোমধ্যে অবগত আছে যে তাদের শুধুমাত্র গ্রুপ সাবজেক্ট এর উপরে অ্যাসাইনমেন্ট এবং এসএসসি পরীক্ষা অনুষ্ঠিত হবে। যার একটি চূড়ান্ত নীতিমালা প্রণয়ন করে বাংলাদেশের শিক্ষামন্ত্রী ডাক্তার দীপু মনি উক্ত বিষয়টি ঘোষণা করেছেন। এসএসসি 2021 সালের ব্যবসায় শিক্ষা বিভাগের ছাত্র ছাত্রীদের অন্যতম তিনটি গ্রুপ সাবজেক্ট হলো হিসাব বিজ্ঞান ব্যবসায় উদ্যোগ এবং ফিন্যান্স ও ব্যাংকিং। যার ওপর ইতিমধ্যে এর প্রথম ও দ্বিতীয় এবং তৃতীয় সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রদান করা হয়েছে। ফলে প্রত্যেক ছাত্র-ছাত্রীর জন্য অ্যাসাইনমেন্ট সম্পন্ন করে জমা দেওয়া বাধ্যতামূলক।

যেহেতু অ্যাসাইনমেন্টের প্রাপ্ত নম্বরের উপর ভিত্তি করে ছাত্রছাত্রীদের মূল্যায়ন করা হবে তাই প্রত্যেক ছাত্র-ছাত্রীদের পরীক্ষায় পাস করার জন্য অবশেষে অ্যাসাইনমেন্ট জমা প্রদান করতে হবে। আপনি আমাদের ওয়েবসাইট থেকে এসএসসি 2021 সালের পরীক্ষার্থীদের কমার্স বিভাগের সকল বিষয়ের সঠিক এবং পূর্ণাঙ্গ অ্যানসার পেয়ে যাবেন। কেননা একমাত্র আমরা দিচ্ছি ব্যবসায় শিক্ষা বিভাগের ছাত্র ছাত্রীদের সকল গ্রুপ বিষয়ে পূর্ণাঙ্গ এবং সঠিক সমাধান। একসাথে 2021 সালের পরীক্ষা অংশগ্রহণকারী ব্যবসায় শিক্ষা বিভাগের সকল গ্রুপ বিষয়ের অ্যাসাইনমেন্ট এর পূর্ণাঙ্গ উত্তর পেতে এখানে ক্লিক করুন।

এসএসসি ব্যাচ 2021 ফিন্যান্স ও ব্যাংকিং ৩য় সপ্তাহ প্রশ্ন

এসএসসি ব্যবসায় শিক্ষা বিভাগের ফিন্যান্স ও ব্যাংকিং তৃতীয় সপ্তাহের অ্যাসাইনমেন্ট জন্য এসএসসি ফিন্যান্স ও ব্যাংকিং বইয়ের তৃতীয় অধ্যায় অর্থের সময় মূল্য থেকে প্রশ্ন করা হয়েছে। আমরা বাংলাদেশ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট dae.gov.bd থেকে এসএসসি পরীক্ষার্থীদের ফিন্যান্স ও ব্যাংকিং তৃতীয় সপ্তাহের অ্যাসাইনমেন্ট এর প্রশ্ন সংগ্রহ করে আপনাদের জন্য প্রকাশ করেছি। এখানে অনেক ছাত্র-ছাত্রী আছে যারা বাংলাদেশ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইটের অনেক অ্যাসাইনমেন্ট এর প্রশ্ন থেকে নির্ধারিত বিষয়ের অ্যাসাইনমেন্ট এর প্রশ্ন সংগ্রহ করতে সমস্যার সম্মুখীন হন।

তাদের জন্য আমরা আলাদাভাবে ফিন্যান্স ও ব্যাংকিং তৃতীয় সপ্তাহের অ্যাসাইনমেন্ট এর প্রশ্ন প্রকাশ করেছে। আমাদের প্রকাশিত প্রতিটি প্রশ্নের ব্যাখ্যা দেওয়া থাকে। যাতে করে ছাত্র-ছাত্রীরা উক্ত ব্যাখ্যা বোঝে খুব সহজেই অ্যাসাইনমেন্টের উত্তর সংগ্রহ অথবা নিজে উত্তর তৈরি করে নিতে পারে। প্রশ্ন বিশ্লেষণ করলে দেখা যায় ফিন্যান্স ও ব্যাংকিং তৃতীয় অধ্যায় অর্থের সময় মূল্য থেকে চারটি প্রশ্ন প্রকাশ করা হয়েছে। আপনারা প্রশ্ন দেখে পরবর্তীতে আমাদের ওয়েবসাইট থেকে উত্তর ডাউনলোড করে নিতে পারবেন। এসএসসি 2021 সালের পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের ফিন্যান্স ও ব্যাংকিং তৃতীয় সপ্তাহের অ্যাসাইনমেন্ট এর প্রশ্ন নিচে তুলে ধরা হলো।

অধ্যায় ও অধ্যায় শিরোনামঃ

তৃতীয় অধ্যায়ঃ অর্থের সময় মূল্য।

অ্যাসাইনমেন্টঃ

বিনিয়োগ সিদ্ধান্ত গ্রহণে অর্থের ভবিষ্যৎ মূল্য এর ভূমিকা নিরূপণ।

শিখনফল/বিষয়বস্তুঃ

  • অর্থের সময় মূল্য ধারণা ব্যাখ্যা করতে পারবে।
  • বর্তমান মূল্য ও ভবিষ্যৎ মূল্যের মধ্যে সম্পর্ক নির্ণয় করতে পারবে।
  • অর্থের ভবিষ্যৎ মূল্য নির্ধারণ করে বিনিয়োগ সিদ্ধান্ত নিতে পারবে।

নির্দেশনাঃ

অ্যাসাইনমেন্ট প্রণয়নের ক্ষেত্রে নিম্নোক্ত বিষয়গুলোর যথাযথ ব্যাখ্যা ও নির্ধারিত সমস্যা যথাযথ সমাধান বিবেচনায় নিতে হবে।

  1. উদাহরণসহ অর্থের সময় মূল্য ধারণা ব্যাখ্যা দিতে হবে।
  2. অর্থের ভবিষ্যৎ মূল্য ও বার্ষিক চক্রবৃদ্ধি করণ প্রক্রিয়া ব্যাখ্যা করতে হবে উদাহরণসহ ।
  3. উদাহরণসহ বছরে একাধিকবার চক্রবৃদ্ধি করণের মাধ্যমে ভবিষ্যৎ মূল্য নির্ণয় এর প্রক্রিয়া ব্যাখ্যা।
  4. সমস্যাঃ একজন চাকরিজীবী জমি বিক্রয় করে 10 লক্ষ টাকা পেলেন। তিনি 5 বছরের জন্য টাকাগুলো 2 টি ব্যাংকে রাখতে চান। একটি ব্যাংকের 6 লক্ষ টাকা এবং অন্য ব্যাংকে 4 লক্ষ টাকা রাখবেন। এজন্য X ও Y দুটি ব্যাংকে যোগাযোগ করলে এক্স ব্যাংক 9℅ চক্রবৃদ্ধি মুনাফা এবং Y ব্যাংক 8.50% সপ্তাহিক চক্রবৃদ্ধি মুনাফা দিতে চায়। এমতাবস্থায় কোন ব্যাংকে কত টাকা রাখলে অধিক লাভবান হবেন তা নিয়ে তিনি সিদ্ধান্তহীনতায় ভুগছেন। তারও বিনিয়োগ সিদ্ধান্ত গ্রহণের জন্য তোমাকে যৌক্তিক পরামর্শ দিতে হবে।

এসএসসি ফিন্যান্স ও ব্যাংকিং প্রথম সপ্তাহ অ্যাসাইনমেন্ট উত্তর 2021

প্রিয় এসএসসি 2021 সালের পরীক্ষায় অংশগ্রহণকারী ব্যবসায় শিক্ষা বিভাগের শিক্ষার্থীরা। আপনারা কোন রকম খরচ ছাড়াই আমাদের ওয়েবসাইট থেকে এসএসসি ফিন্যান্স ও ব্যাংকিং ৩য় সপ্তাহ এসাইনমেন্ট এর উত্তর ডাউনলোড করে নিতে পারেন। কেননা আমরা দিচ্ছি এসএসসি ফিন্যান্স ও ব্যাংকিং ৩য় সপ্তাহর অ্যাসাইনমেন্ট এর সঠিক এবং পূর্ণাঙ্গ সমাধান। ফলে ছাত্র-ছাত্রীরা আমাদের ওয়েবসাইট থেকে অ্যাসাইনমেন্টের উত্তর ডাউনলোড করেছেন মানসম্পন্ন করে এসএসসি বোর্ড পরীক্ষার পূর্ণ নম্বর পেতে পারে। প্রতিটি অ্যাসাইনমেন্টের উত্তর লেখার পূর্বে অবশ্যই প্রশ্ন আগে পরে তারপরে অ্যাসাইনমেন্টের উত্তর লিখবেন। যাতে করে অ্যাসাইনমেন্টের উত্তরের ধারাবাহিক বর্ণনা দেয়া সম্ভব হয়। আমাদের ওয়েবসাইট থেকে আপনারা প্রতিটি অ্যাসাইনমেন্ট এর লিখিত উত্তরের পাশাপাশি এর পিডিএফ এবং জেপিজি ফাইল ডাউনলোড করে নিতে পারেন। কারণ আমরা প্রতিটি অ্যাসাইনমেন্ট এর লিখিত উত্তরের পাশাপাশি এর পিডিএফ ফাইল প্রদান করে থাকি।

যে সকল ছাত্র-ছাত্রী গ্রাম অঞ্চলে অথবা প্রত্যন্ত অঞ্চলে থাকেন এবং নেটওয়ার্কের সমস্যার সম্মুখীন হন। তারা আমাদের ওয়েবসাইট থেকে পিডিএফ উত্তর ডাউনলোড করে পরবর্তীতে অফলাইনে থেকে এসাইনমেন্ট তৈরি করতে পারবেন। যার জন্য ছাত্র-ছাত্রীদের কোন রকম খরচ বা ব্যয় করতে হবে না। এসএসসি 2021 সালের পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের ফিন্যান্স ও ব্যাংকিং ৩য় সপ্তাহর অ্যাসাইনমেন্ট পিডিএফ এবং লিখিত উত্তর ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।

বিনিয়োগ সিদ্ধান্ত গ্রহণে অর্থের ভবিষ্যৎ মূল্য এর ভূমিকা নিরূপণ।

মূল কথাঃ

আমরা ঘোষণা দিচ্ছে যে আমাদের ওয়েবসাইটে প্রকাশিত প্রতিটি অ্যাসাইনমেন্টের উত্তর সম্পূর্ণ নির্ভুল এবং পরিপূর্ণ। যেহেতু আমাদের ওয়েবসাইটের বিষয়ভিত্তিক বিশেষজ্ঞ শিক্ষকগণ দ্বারা প্রতিটি অ্যাসাইনমেন্টের উত্তর তৈরি করা হয়। এবং ক্লাস ভিত্তিক বোর্ড বই ও স্বনামধন্য রেফারেন্স বই থেকে সংগ্রহ করা হয়। তাই আমাদের ওয়েবসাইটে প্রকাশিত অ্যাসাইনমেন্টের উত্তর 2021 সালের পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের বোর্ড পরীক্ষায় A+ সহ সর্বোচ্চ নম্বর পাওয়ার নিশ্চয়তা প্রদান করে। তবুও মানুষ যেহেতু ভুলের ঊর্ধ্বে নয় তাই।অ্যাসাইনমেন্ট এর উত্তরে ছোটখাটো কোনো ভুল ধরা পড়লে অবশ্যই কমেন্ট বক্স এর মাধ্যমে জানাবেন।

আরও দেখুনঃ

এসএসসি ব্যাচ 2021 ব্যবসায় উদ্যোগ ১ম ও ২য় সপ্তাহ এসাইনমেন্ট উত্তর – পিডিএফ উত্তর ডাউনলোড

এসএসসি ব্যাচ 2021 – ২য় ও ৩য় সপ্তাহ হিসাববিজ্ঞান এসাইনমেন্ট উত্তর-পিডিএফ উত্তর ডাউনলোড

সকল পোস্টের আপডেট পেতে ‍নিচের ফেসবুক আইকনে ক্লিক করে আমাদের ফেসবুক পেইজে জয়েন করুন।

Check Also

প্রাণীর পরিচিতি ও শ্রেণিবিন্যাস উপস্থাপন। ৮ম শ্রেণি [৩য় সপ্তাহ] বিজ্ঞান

প্রিয় অষ্টম শ্রেণীর 2022 শিক্ষা বর্ষের শিক্ষার্থীরা। তোমাদের তৃতীয় সপ্তাহের জন্য নির্ধারিত বিজ্ঞান অ্যাসাইনমেন্টের নির্ভুল …