৬ষ্ঠ শ্রেণী বাংলাদেশ ও বিশ্বপরিচয় [২য় সপ্তাহ] এসাইনমেন্ট উত্তর 2022। Class 6 BGS Assignment

ষষ্ঠ শ্রেণীর দ্বিতীয় সপ্তাহের বাংলাদেশ ও বিশ্বপরিচয় অ্যাসাইনমেন্ট প্রকাশিত হয়েছে। বাংলাদেশ মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ড আজ এক বিবৃতির মাধ্যমে ষষ্ঠ শ্রেণীর দ্বিতীয় সপ্তাহের জন্য নির্ধারিত এবং বিষয়ভিত্তিক অ্যাসাইনমেন্ট এর প্রশ্ন প্রকাশ করল। যেখান থেকে শিক্ষার্থীদের প্রশ্ন অনুযায়ী উত্তর প্রদান করে নিজ নিজ স্কুলে জমা প্রদান করতে হবে। ফলে শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট জমা প্রদান করা বাধ্যতামূলক।

আমরা বাংলাদেশ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট থেকে ৬ষ্ঠ শ্রেণীর 2022 সালের শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের ২য় সপ্তাহের জন্য নির্ধারিত বিষয় বাংলাদেশ ও বিশ্বপরিচয় অ্যাসাইনমেন্ট এর প্রশ্ন সংগ্রহ করে আমাদের ওয়েবসাইটের মাধ্যমে প্রকাশ করেছি৷ ফলে আপনি যদি ৬ষ্ঠ শ্রেণীর শিক্ষার্থী হয়ে থাকে তাহলে এই পোষ্ট টি আপনার জন্য। কেননা আপনি আমাদের প্রকাশিত এই পোষ্টের মাধ্যমে ৬ষ্ঠ শ্রেণীর ২য় সপ্তাহের বাংলাদেশ ও বিশ্বপরিচয় অ্যাসাইনমেন্টের নির্ভুল এবং পূর্ণাঙ্গ সমাধান ডাউনলোড করে নিতে পারবেন। যা আপনাকে এসাইনমেন্টে সর্বোচ্চ নম্বর পেতে সহযোগিতা প্রদান করবে। ৬ষ্ঠ শ্রেণীর ২য় পত্রের জন্য নির্ধারিত বাংলাদেশ ও বিশ্বপরিচয় অ্যাসাইনমেন্টের নির্ভুল এবং পূর্ণাঙ্গ উত্তর ডাউনলোড করতে আমাদের প্রকাশিত আর্টিকেলটি শেষ পর্যন্ত পড়ুন।

৬ষ্ঠ শ্রেণীর [২য় সপ্তাহ] অল সাবজেক্ট এসাইনমেন্ট উত্তর 2022

করোনা মহামারীর ঊর্ধ্বগতির কারণে 2022 সালের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ দিয়ে প্রথমবারের মতো অ্যাসাইনমেন্ট প্রদান করেছে বাংলাদেশ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড। প্রথম সপ্তাহের এসাইনমেন্ট সম্পন্ন হওয়ার পর ২য় সপ্তাহের পত্র ৬ষ্ঠ শ্রেণীর অ্যাসাইনমেন্টের বিষয় এবং বিষয়ভিত্তিক প্রশ্ন প্রকাশ করা হলো। আমরা বাংলাদেশ শিক্ষা বোর্ড কর্তৃক প্রকাশিত প্রথম সপ্তাহ থেকে ৬ষ্ঠ শ্রেণীর সকল সপ্তাহের সকল বিষয়ের নির্ভুল এবং পূর্ণাঙ্গ উত্তর প্রকাশ করে আসছি।

৬ষ্ঠ শ্রেণীর 2022 শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের ২য় সপ্তাহের অ্যাসাইনমেন্ট এর জন্য ইংরেজি প্রথম পত্র  এবং বাংলাদেশ ও বিশ্বপরিচয় অ্যাসাইনমেন্ট এর প্রশ্ন প্রকাশিত হয়েছে। আপনারা আমাদের ওয়েবসাইট allexamresult.com থেকে ৬ষ্ঠ শ্রেণীর ২য় সপ্তাহের সকল বিষয়ের পূর্ণাঙ্গ এবং নির্ভুল উত্তর ডাউনলোড করে নিতে পারবেন। যারা এখনও ৬ষ্ঠ শ্রেণীর প্রথম সপ্তাহের অ্যাসাইনমেন্ট এর প্রশ্ন অথবা উত্তর কোনটি পাননি তারা এখান থেকে ডাউনলোড করে নিতে পারেন। ৬ষ্ঠ শ্রেণীর প্রথম সপ্তাহের সকল বিষয়ের অ্যাসাইনমেন্ট এর পূর্ণাঙ্গ উত্তর ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।

৬ষ্ঠ শ্রেণীর [২য় সপ্তাহ] বাংলাদেশ ও বিশ্বপরিচয় অ্যাসাইনমেন্ট প্রশ্ন ২০২২

ষষ্ঠ শ্রেণির বাংলাদেশ ও বিশ্বপরিচয় পাঠ্যপুস্তক এর প্রথম অধ্যায় বাংলাদেশের ইতিহাস থেকে দ্বিতীয় সপ্তাহের জন্য প্রশ্ন নির্ধারণ করা হয়েছে। ফলে শিক্ষার্থীদের প্রথম অধ্যায়ের উল্লেখিত প্রশ্নের আলোকে তিনটি প্রশ্নের উত্তর প্রদান করে এসাইনমেন্ট তৈরি করতে হবে। যার জন্য বরাদ্দকৃত নম্বর হল 10।

আমরা বাংলাদেশ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট থেকে ৬ষ্ঠ শ্রেণির বাংলাদেশ ও বিশ্বপরিচয় অ্যাসাইনমেন্ট এর প্রশ্ন সংগ্রহ করে আমাদের ওয়েবসাইটে এর পিডিএফ এবং লিখিত আকারে প্রকাশ করেছি। ফলে ৬ষ্ঠ শ্রেণীর শিক্ষার্থীরা আমাদের ওয়েবসাইট থেকে খুব সহজে অ্যাসাইনমেন্ট এর প্রশ্ন ডাউনলোড করে অ্যাসাইনমেন্ট তৈরি করে দিতে পারবে। যেহেতু ৬ষ্ঠ শ্রেণির বাংলাদেশ ও বিশ্বপরিচয় অ্যাসাইনমেন্ট এর প্রশ্নের ব্যাখ্যা প্রদান করা হয়েছে তাই আপনারা খুব সহজেই প্রতিটি প্রশ্ন বুঝে উত্তর তৈরি করতে পারবেন। ৬ষ্ঠ শ্রেণীর ২য় সপ্তাহের জন্য নির্ধারিত বাংলাদেশ ও বিশ্বপরিচয় অ্যাসাইনমেন্ট এর প্রশ্ন নিচে দেওয়া হল।

প্রথম অধ্যায়ঃ বাংলাদেশের ইতিহাস

এসাইনমেন্ট শিরোনামঃ

বাঙালির মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়ার কারণ এবং প্রতিরোধ আন্দোলন।

অ্যাসাইনমেন্ট প্রণয়নের নির্দেশনাঃ

  1. প্রতিবেদনের বিষয়ের আলোকে ভূমিকা লিখতে হবে।
  2. বাঙালির মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়ার কারণ বর্ণনা করতে হবে।
  3. প্রতিরোধ আন্দোলনের উপায় বর্ণনা করতে হবে।

শিখনফল বিষয়বস্তুঃ

  • বাঙালির মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়ার কারণ ব্যাখ্যা করতে পারবে।
  • মুক্তিযুদ্ধে বাঙালি কিভাবে প্রতিরোধ গড়ে তুলেছিল তা বর্ণনা করতে পারবে।

ষষ্ঠ শ্রেণি বাংলাদেশ ও বিশ্বপরিচয় [২য় সপ্তাহ] অ্যাসাইনমেন্ট উত্তর 2022

প্রিয় ও ৬ষ্ঠ শ্রেণীর শিক্ষার্থীরা। তোমরা যারা ২য় সপ্তাহের বাংলাদেশ ও বিশ্বপরিচয় অ্যাসাইনমেন্ট নিয়ে চিন্তিত। তাদের জন্য আমরা প্রকাশ করলাম ৬ষ্ঠ শ্রেণীর ২য় সপ্তাহের বাংলাদেশ ও বিশ্বপরিচয় অ্যাসাইনমেন্ট এর প্রশ্নের নির্ভুল এবং পূর্ণাঙ্গ সমাধান। ফলে শিক্ষার্থীরা কোন রকম খরচ ছাড়াই আমাদের ওয়েবসাইট থেকে ৬ষ্ঠ শ্রেণির বাংলাদেশ ও বিশ্বপরিচয় অ্যাসাইনমেন্টের উত্তর ডাউনলোড করে নিতে পারবেন।

যেহেতু আমাদের ওয়েবসাইটের বিষয় ভিত্তিক অভিজ্ঞ শিক্ষকমন্ডলী দ্বারা আমরা প্রতিটি অ্যাসাইনমেন্টের উত্তর তৈরি করে থাকি। তাই আপনি আমাদের ওয়েবসাইটের ৬ষ্ঠ শ্রেণি বাংলাদেশ ও বিশ্বপরিচয় অ্যাসাইনমেন্টের নমুনা উত্তর দেখে অ্যাসাইনমেন্ট তৈরি করে সর্বোচ্চ নম্বর পেয়ে যেতে পারেন। উত্তর লেখার পূর্বে অবশ্যই আমাদের ওয়েবসাইটে প্রকাশিত বাংলাদেশ ও বিশ্বপরিচয় অ্যাসাইনমেন্ট এর প্রশ্ন দেখে প্রশ্নের নং অনুযায়ী উত্তর সংরক্ষণ করার জন্য বিশেষ পরামর্শ প্রদান করা হলো। ৬ষ্ঠ শ্রেণীর 2022 সালের ২য় সপ্তাহের নির্ধারিত বাংলাদেশ ও বিশ্বপরিচয় এসাইনমেন্ট এর পূর্ণাঙ্গ এবং নির্ভুল উত্তর পেতে করতে এখানে ক্লিক করুন।

Class 6 Banglaesh & Global Studies PDF Answer Download

আপনি কি ৬ষ্ঠ শ্রেণীর ২য় সপ্তাহের জন্য নির্ধারিত বাংলাদেশ ও বিশ্বপরিচয় অ্যাসাইনমেন্টের পিডিএফ উত্তর ডাউনলোড করতে চাচ্ছেন? তাহলে এই পোষ্ট টি আপনার জন্য। এখান থেকে আপনি কোন রকম খরচ ছাড়াই বাংলাদেশ ও বিশ্বপরিচয় অ্যাসাইনমেন্টের পিডিএফ উত্তর ডাউনলোড করে নিতে পারবেন। কেননা আমরা বাংলাদেশ ও বিশ্বপরিচয় এসাইনমেন্ট এর লিখিত উত্তরের পাশাপাশি এর পিডিএফ উত্তর প্রকাশ করেছি।

ফলে ৬ষ্ঠ শ্রেণীর শিক্ষার্থীরা কোন রকম ঝামেলা ছাড়াই বাংলাদেশ ও বিশ্বপরিচয় অ্যাসাইনমেন্টের পিডিএফ উত্তর ডাউনলোড করে পরবর্তীতে অফলাইনে থেকে অ্যাসাইনমেন্ট তৈরি করে নিতে পারবেন। আমাদের ওয়েবসাইটে প্রকাশিত প্রতিটি অ্যাসাইনমেন্টের স্বচ্ছ পিডিএফ এবং জেপিজি ফাইল প্রকাশ করা হয়ে থাকে। ৬ষ্ঠ শ্রেণীর ২য় সপ্তাহের জন্য নির্ধারিত বাংলাদেশ ও বিশ্বপরিচয় অ্যাসাইনমেন্টের পিডিএফ উত্তর ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।

See More:

৬ষ্ঠ শ্রেণী ইংরেজি [২য় সপ্তাহ] এসাইনমেন্ট উত্তর 2022। Class 6 English Assignment

Check Also

বই পড়ার অভ্যাস গঠনে লাইব্রেরির গুরুত্ব বিশ্লেষণ। ৯ম শ্রেণি [৩য় সপ্তাহ] বাংলা

৯ম শ্রেণির বাংলা এসাইনমেন্ট এর নির্ভুল এবং পূর্ণাঙ্গ উত্তর প্রকাশ করা হলো। প্রিয়  ৯ম শ্রেণীর …