ঢাকা বিশ্ববিদ্যালয় গ ইউনিট প্রশ্ন সমাধান 2022 – MCQ এবং লিখিত প্রশ্নের উত্তর

ঢাকা বিশ্ববিদ্যালয়ের 2022 সালের ভর্তি পরীক্ষার গ ইউনিটের প্রশ্নের সমাধান প্রকাশ করা হলো। 2022 সালের এপ্রিলের প্রথম দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ে তাদের অনার্স প্রথম বর্ষের ভর্তির বিজ্ঞপ্তি প্রকাশ করেছিল। যার আবেদন শুরু হয় 20 এপ্রিল 2022 এবং শেষ হয় 10 মে 2022 এ।পূর্বঘোষণা অনুযায়ী আজ 3 জুন 2022 তারিখে ঢাকা বিশ্ববিদ্যালয়ের গ ইউনিটের ভর্তি পরীক্ষা শেষ হয়েছে। তাই পরীক্ষা শেষে প্রত্যেক প্রার্থী ঢাবি গ’ ইউনিটের প্রশ্নপত্রের নির্ভুল এবং পূর্ণাঙ্গ সমাধান খুঁজছেন। আমরা তাদের কথা বিবেচনা করে ঢাকার স্বনামধন্য বিভিন্ন ইউনিভার্সিটি কোচিং সেন্টার এবং বই প্রকাশনী থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের গ ইউনিটের প্রশ্নের নির্ভুল এবং পূর্ণাঙ্গ উত্তর সংগ্রহ করে আমাদের ওয়েবসাইটে প্রকাশ করেছি।

আপনি কি ঢাকা বিশ্ববিদ্যালয়ের গ ইউনিটের প্রশ্নপত্রে নির্ভুল এবং পূর্ণাঙ্গ সমাধান চাচ্ছেন? তাহলে এই পোষ্ট টি আপনার জন্য। আপনি আমাদের প্রকাশিত এই পোষ্টের মাধ্যমে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অনার্স 2022 শিক্ষাবর্ষের প্রথম বর্ষের গ ইউনিট ভর্তি পরীক্ষার নির্ভুল এবং পূর্ণাঙ্গ উত্তর ডাউনলোড করে নিতে পারবেন উত্তর পেতে আমাদের প্রকাশিত পোস্ট শেষ পর্যন্ত পড়ুন।

ঢাকা বিশ্ববিদ্যালয় গ ইউনিট প্রশ্ন সমাধান 2022

ঢাকা বিশ্ববিদ্যালয়ের গ ইউনিটের শুধুমাত্র বিবিএ অনুষদ নিয়ে তৈরি। যেখানে শুধুমাত্র ব্যবসায় শিক্ষা বিভাগের শিক্ষার্থীরা ভর্তি হতে পারে। প্রত্যেক বছর এক লাখেরও বেশি ঢাকা বিশ্ববিদ্যালয়ের গ ইউনিটের অনার্স প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করে। যার জন্য মোট আসন রয়েছে শুধুমাত্র 950 টি। তাই আপনারা নিশ্চয় ইতোমধ্যে বুঝতে পেরেছেন যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ঘ ইউনিটের ভর্তির প্রতিযোগিতা অন্যান্য সকল ইউনিট থেকে সবথেকে বেশি।

আপনি কি ঢাকা ইউনিভার্সিটির গ ইউনিটের বিভাগ সমূহ সম্পর্কে জানতে চাচ্ছেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিবিএ অনুষদের মোট কয়টি বিভাগ রয়েছে। সেগুলো হলো একাউন্টিং, মার্কেটিং, ফিন্যান্স, ব্যাংকিং ও বীমা, ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম, ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট, আন্তর্জাতিক ব্যবসায়, এবং সবশেষে অর্গানাইজেশনাল স্টাডিজ এন্ড লিডারশিপ।

ঢাকা বিশ্ববিদ্যালয় গ ইউনিট প্রশ্নের সমাধান দেখুন এখানে।

আপনাকে এই নয়টি বিভাগের যেকোন একটিতে চান্স পেতে হলে সর্বনিম্ন 40 জন শিক্ষার্থীর সাথে প্রতিযোগিতা করতে হবে। তাই আপনার ঢাকা বিশ্ববিদ্যালয়ের গ ইউনিটের পরীক্ষা কেমন হয়েছে? প্রশ্নের উত্তর মিলিয়ে নিতে প্রশ্ন ডাউনলোড করুন এখনি। উত্তর ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।

ঢাবি ‘C’ ইউনিট প্রশ্ন সমাধান 2022

এবছর করণা মহামারীর কারণে ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা গ্রহণ করতে কিছুটা বিলম্ব হয়েছে। এছাড়াও এইচএসসি পরীক্ষায় অটো পাস এর জন্য ভর্তি পরীক্ষায় শিক্ষার্থীদের সংখ্যা বেড়েছে। যার ফলে বিগত বছরের তুলনায় এ বছর ঢাকা বিশ্ববিদ্যালয়ের গ ইউনিটের ভর্তি পরীক্ষায় প্রতিযোগির সংখ্যা সর্বাধিক। যার ফলে পরীক্ষা দেয়ার সাথে সাথে শিক্ষার্থীরা তাদের অবস্থান জানার জন্য মুখিয়ে আছে। এজন্য তারা ঢাকা ইউনিভার্সিটির ঘ ইউনিটের প্রশ্নের নির্ভুল এবং পূর্ণাঙ্গ উত্তর খুঁজছে।

আপনি কি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ঘ ইউনিটের 2022 শিক্ষাবর্ষের প্রশ্নপত্রের নির্ভুল এবং পূর্ণাঙ্গ উত্তর করছেন? অথবা ঢাবি গ’ ইউনিটের ভর্তি পরীক্ষার প্রশ্নের উত্তর খুজছেন? অথবা আপনি কি ঢাকা বিশ্ববিদ্যালয়ের গ ইউনিটের নৈবত্তিক প্রশ্নের উত্তর খুজছেন? তাহলে আপনি খুব সহজেই আমাদের ওয়েবসাইট থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের গ ইউনিটের নির্ভুল এবং পূর্ণাঙ্গ উত্তর ডাউনলোড করে নিতে পারবেন। উত্তর ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।

ঢাবি গ ইউনিট MCQ  প্রশ্ন উত্তর

ঢাকা বিশ্ববিদ্যালয় 2019 সালের পূর্বে শুধুমাত্র MCQ প্রশ্নের মাধ্যমে শিক্ষার্থীদের মেধা যাচাই করতো। কিন্তু 2019 সাল থেকে পরবর্তী সময়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ে MCQ এবং লিখিত পরীক্ষার মাধ্যমে শিক্ষার্থীদের মেধা যাচাই করে থাকে। এজন্য শিক্ষার্থীরা চেষ্টা করে MCQ প্রশ্নের সর্বাধিক নির্ভুল উত্তর প্রদান করার জন্য। জাদুর শিক্ষার্থীরা পরীক্ষা দেয়ার সাথে সাথেই MCQ প্রশ্নের উত্তর খুজছেন। ভাবি সাধারণত বাংলা ইংরেজি একাউন্টিং ব্যবসায় নীতি ও প্রয়োগ মার্কেটিং এবং ব্যাংকিং ও বিমা থেকে MCQ প্রশ্ন করে থাকেন। প্রতিটি বিষয় থেকে 12 নম্বর করে মোট 60 নম্বরের প্রশ্ন তৈরি করা হয়। প্রত্যেক বছর ঢাকা বিশ্ববিদ্যালয়ের ঘ ইউনিটের ইংরেজি প্রশ্ন সকল ইউনিট থেকে বেশি কঠিন হয়ে থাকে। তাই এটা নির্দিধায় বলা যায় যে কোনো শিক্ষার্থী যদি ঢাকা বিশ্ববিদ্যালয়ের গ ইউনিটের ইংরেজি পরীক্ষায় পাশ করে থাকেন তাহলে তার ভর্তি হওয়ার সম্ভাবনা 90% বেড়ে যায়।

আমরা চেষ্টা করেছি ঢাবি ঘ ইউনিটের সকল প্রশ্নের নির্ভুল উত্তরের পাশাপাশি এর বিস্তারিত ব্যাখ্যা প্রদান করতে। যাতে করে শিক্ষার্থীরা বলতে পারে কেন সঠিক উত্তর হল। তাই দেরি না করে ঢাবি গ ইউনিট এর MCQ প্রশ্নের উত্তর ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।

ঢাবি গ ইউনিট লিখিত প্রশ্নের উত্তর

ঢাকা বিশ্ববিদ্যালয় হল বাংলাদেশের সব থেকে বড় এবং স্বনামধন্য পাবলিক বিশ্ববিদ্যালয়। ফলে প্রত্যেক বছর প্রায় 8 লাখের অধিক শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের অনার্স প্রথম বর্ষে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করে। আপনি যদি এবছর ঢাকা বিশ্ববিদ্যালয়ের গ ইউনিটের ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করে থাকেন। তাহলে আমাদের প্রকাশিত পোষ্টের এই অংশটি আপনার জন্য খুব গুরুত্বপূর্ণ। আমরা চেষ্টা করেছি ঢাকা বিশ্ববিদ্যালয়ের গ ইউনিটের লিখিত প্রশ্নের সমাধান দেয়ার জন্য।

ঢাকা বিশ্ববিদ্যালয় গ ইউনিট প্রশ্নের সমাধান দেখুন এখানে।

যা দেখে শিক্ষার্থীরা ধারণা করতে পারবে তারা পরীক্ষায় কেমন উত্তর প্রদান করেছে? মনে রাখবেন লিখিত পরীক্ষার প্রশ্নের উত্তর মিলবে না। কেননা ঢাবির শিক্ষকগন তাদের নিজস্ব মতামত অনুযায়ী খাতা মূল্যায়ন করে থাকেন। তাই আর দেরি না করে ঢাবি ঘ ইউনিটের লিখিত পরীক্ষার প্রশ্নের উত্তর দেখতে এখানে ক্লিক করুন।

সকল পোস্টের আপডেট পেতে ‍নিচের ফেসবুক আইকনে ক্লিক করে আমাদের ফেসবুক পেইজে জয়েন করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *