প্রাথমিক শিক্ষক পরীক্ষার [শেষ ধাপের] এডমিট কার্ড ডাউনলোড-2022। admit.dpe .gov.bd ।

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার শেষ ধাপ এর এডমিট কার্ড প্রকাশিত হয়েছে। বাংলাদেশ প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের অফিশিয়াল ওয়েবসাইটে এক বিবৃতির মাধ্যমে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার এডমিট কার্ড প্রকাশের লিংক খুলে দেওয়া হয়েছে। ফলে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণকারী প্রার্থীদের এখন থেকে তাদের এডমিট কার্ড ডাউনলোড করে নিতে পারবেন। আপনি কি প্রাথমিক নিয়োগ শিক্ষক শেষ ধাপের পরীক্ষায় অংশগ্রহণকারী প্রার্থী? তারমানে আপনি কি 3- June-2022 তারিখ শুক্রবারে অনুষ্ঠিত পরীক্ষায় অংশগ্রহণ করছেন। তাহলে এই পোষ্ট টি আপনার জন্য। কারণ আপনি আমাদের এই পোস্টের মাধ্যমে আপনার প্রাইমারি তৃতীয় ধাপের পরীক্ষার এডমিট কার্ড ডাউনলোড করে নিতে পারবেন।

প্রাথমিক পরীক্ষার শেষ ধাপের এডমিট কার্ড ডাউনলোড করুন এখানে।

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার শেষ ধাপ এর এডমিট কার্ড ডাউনলোড করার লিংক হলো dpe.teletalk. com.bd। এছাড়াও আপনি প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের অফিসিয়াল ওয়েবসাইট লিংক admit.dpe. gov.bd থেকেও আপনার এডমিট কার্ড ডাউনলোড করে নিতে পারবেন। প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণকারী এমন অনেক প্রার্থী আছেন যারা প্রথমবারের মতো পরীক্ষায় অংশগ্রহণ করছেন। ফলে তারা কিভাবে এডমিট কার্ড ডাউনলোড করতে হবে সে ব্যাপারে জানেন না।

আমরা তাদের জন্য প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার এডমিট কার্ড ডাউনলোড করার পদ্ধতি সম্পূর্ণরূপে আমাদের প্রকাশিত পোস্ট এর নিচের অংশে প্রকাশ করেছি। আপনারা ইতোমধ্যে জেনেছেন যে প্রাথমিক নিয়োগ পরীক্ষার প্রথম ও দ্বিতীয় ধাপের পরীক্ষা শেষ হয়েছে। বাকি আছে শুধু সেই জবের পরীক্ষা। সেজদা বের পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী 3 জুন 2022 তারিখ শুক্রবার। তাই আপনি যদি এর আগেই আপনার প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার এডমিট কার্ড ডাউনলোড করতে চান। তাহলে আমাদের প্রকাশিত পোস্ট শেষ পর্যন্ত পড়ুন।

প্রাইমারি DPE শিক্ষক পরীক্ষার এডমিট কার্ড ডাউনলোড 2022

প্রাইমারি শিক্ষক নিয়োগ সার্কুলার হলো বাংলাদেশের সবচেয়ে বড় সরকারি নিয়োগ সার্কুলার। এবারের এই সার্কুলার মাধ্যমে মোট 40000 প্রাথমিক এবং প্রাক প্রাথমিক শিক্ষক নিয়োগ দেওয়া হবে। যার জন্য ইতোমধ্যে 13,09,461জন প্রার্থী আবেদন করেছে। যেহেতু এটি অনেক বড় সার্কুলার তাই বাংলাদেশ প্রাথমিক শিক্ষা অধিদপ্তর তিন ভাবে পরীক্ষা নেয়ার সিদ্ধান্ত নিয়েছে। এর ধারাবাহিকতায় তারা ইতোমধ্যে প্রথম ধাপ এবং দ্বিতীয় ধাপের পরীক্ষা সম্পন্ন করেছে।

আর এখন তৃতীয় ধাপের পরীক্ষার এডমিট কার্ড প্রকাশ করেছে। এই তৃতীয় ধাপের পরীক্ষায় সর্বমোট পাঁচ লাখেরও বেশি প্রার্থী অংশগ্রহণ করবে। তাই আপনি যদি প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার শেষ ধাপে প্রার্থী হয়ে থাকেন তাহলে এখনি আপনার এডমিট কার্ড ডাউনলোড করে নিন। প্রাইমারি শেষ ধাপ এর পরীক্ষার এডমিট কার্ড ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।

কিভাবে প্রাথমিক বিদ্যালয়ের পরীক্ষার এডমিট কার্ড ডাউনলোড করব?

আমরা ইতোমধ্যে আমাদের ওয়েবসাইটের মাধ্যমে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার শেষ ধাপ এর এডমিট কার্ড ডাউনলোড এর লিঙ্ক প্রকাশ করেছেি। কিন্তু এখনো কিছু প্রার্থীর মনে প্রশ্ন থেকে গেছে কিভাবে তারা এডমিট কার্ড ডাউনলোড করবেন। তাদের জন্য আমরা এডমিট কার্ড ডাউনলোড এর প্রক্রিয়াটি বিস্তারিতভাবে তুলে ধরেছি। যাতে করে আমাদের নির্দেশনা মেনে খুব সহজেই এডমিট কার্ড ডাউনলোড করে নিতে পারেন। তাই আর দেরি না করে আমাদের এই আর্টিকেলের প্রকাশিত নিচের অংশে নির্দেশনাগুলো ভালভাবে দেখুন এবং আপনার এডমিট কার্ড ডাউনলোড করে নিন।

Download Primary Last Phase Exam Admit Card

  1. প্রথমে আপনাকে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের এডমিট কার্ড ডাউনলোড অফিশিয়াল লিংকে যেতে হবে। আর লিংকটি হলো admit.dpe.gov.bd এখানে যাওয়ার পরে এডমিট কার্ড অপশনে ক্লিক করুন।
  2. আপনি দুইভাবে এডমিট কার্ড ডাউনলোড করতে পারেন।
  3. প্রথমত আপনি আপনার প্রাথমিক নিয়োগ পরীক্ষার ইউজার আইডি এবং পাসওয়ার্ড এর মাধ্যমে এডমিট কার্ড ডাউনলোড করতে পারেন।
  4. ইউজার আইডি পাসওয়ার্ড দেওয়ার পরে নিচের অংশের কোটটি নির্ভুলভাবে দিন।
  5. পরবর্তীতে এডমিট কার্ড ডাউনলোড অপশনে ক্লিক করুন।
  6. আপনি যদি আপনার ইউজার আইডি পাসওয়ার্ড ভুলে যান তাহলে সমস্যা নাই। আপনি আপনার এসএসসির রোল নাম্বার, পাসিং ইয়ার এবং বোর্ড দিয়ে এডমিট কার্ড ডাউনলোড করে নিতে পারেন।
  7. এডমিট কার্ড ডাউনলোড করার জন্য নিচের লিংকে ক্লিক করুন।

প্রাথমিক সহকারী নিয়োগ পরীক্ষার শেষ ধাপের Admit Card ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণকারী শেষ ধাপে শিক্ষার্থীদের জন্য DPE এর সতর্কীকরণ বিজ্ঞপ্তি।

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ ২০২০-এর ৩য় ধাপের লিখিত পরীক্ষা আগামী ৩ জুন ২০২২ তারিখ রোজ শুক্রবার সকাল ১০:৩০ ঘটিকা হতে ১২:০০ ঘটিকা পর্যন্ত পর্যায়ক্রমে বিভিন্ন জেলায় অনুষ্ঠিত হবে। সংশ্লিষ্ট সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক নিয়োগ কার্যক্রম নিয়োগ বিধি অনুসরণপূর্বক সম্পূর্ণ স্বচ্ছতা ও নিরপেক্ষতার সাথে সম্পন্ন করা হয়।

Download Primary Last Phase Exam Admit Card

প্রার্থীদের রোল নম্বর, আসন বিন্যাস, প্রশ্নপত্র প্রেরণ ও মুদ্রণ, উত্তরপত্র মূল্যায়ন, ফলাফল প্রস্তুতসহ যাবতীয় কাজ সফটওয়্যারের মাধ্যমে স্বয়ংক্রিয়ভাবে করা হয়। এ ছাড়া জেলা প্রশাসন ও আইন শৃঙ্খলা বাহিনীর সহায়তায় পরীক্ষা কেন্দ্রের নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে এবং গোয়েন্দা তৎপরতা জোরদার করা হয়েছে। এক্ষেত্রে কোন ধরনের অবৈধ হস্তক্ষেপের সুযোগ নেই। এমতাবস্থায়, দালাল বা প্রতারক চক্রের প্রলোভনে প্রলুব্ধ হয়ে কোন প্রকার অর্থ লেনদেন না করার জন্য সংশ্লিষ্ট সকলকে অনুরোধ করা হলো।

অর্থ লেনদেন বা অন্য কোন অনৈতিক উপায়ে প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক পদে নিয়োগ পাবার কোন সুযোগ নেই। মেধা ও যোগ্যতার ভিত্তিতেই চাকরি হবে। কেউ অর্থের বিনিময়ে চাকরি দেয়ার প্রলোভন দেখালে তাকে নিকটস্থ থানায় সোপর্দ করা অথবা থানা বা গোয়েন্দা সংস্থাকে অবহিত করার জন্য অনুরোধ করা হলো।

প্রাথমিক সহকারী নিয়োগ পরীক্ষার শেষ ধাপের Admit Card ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।

FAQ:

প্রাইমারি পরীক্ষার এডমিট কার্ড ডাউনলোড করতে কি কি লাগে?

আপনি শুধু আপনার আবেদন পত্রে উল্লেখিত ইউজার আইডি এবং পাসওয়ার্ড এর মাধ্যমে আপনার কাংখিত এডমিট কার্ড ডাউনলোড করে নিতে পারেন। ইউজার আইডি পাসওয়ার্ড ভুলে গেলে আপনার এস এস সি রোল নাম্বার পাসিং ইয়ার এবং এসএসসি বোর্ড এডমিট কার্ড ডাউনলোড করতে পারেন।

কিভাবে ইউজার আইডি পাসওয়ার্ড রিকভার করব?

আপনি যদি আপনার ইউজার আইডি পাসওয়ার্ড ভুলে যান তাহলে তা রিকভার করে নিতে পারেন। প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের অফিশিয়াল ওয়েবসাইট এর লিঙ্ক এ গিয়ে এই আপনি আপনার ইউজার আইডি পাসওয়ার্ড রিকভার করে নিতে পারেন।

প্রাথমিক সহকারী নিয়োগ পরীক্ষার শেষ ধাপের Admit Card ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *