দাখিল 2021 ইসলামের ইতিহাস [৪র্থ সপ্তাহ] অ্যাসাইনমেন্ট উত্তর। Dakhil পরীক্ষার্থী ব্যাচ- 2021

আজ দাখিল 2021 সালের পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের চতুর্থ সপ্তাহের জন্য নির্ধারিত ইসলামের ইতিহাস অ্যাসাইনমেন্ট এর প্রশ্ন প্রকাশিত হয়েছে। বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ড ইতোমধ্যে প্রথম থেকে তৃতীয় সপ্তাহ অ্যাসাইনমেন্টের প্রশ্ন প্রকাশের পর আজ চতুর্থ সপ্তাহের জন্য নির্ধারিত বিষয় এবং বিষয়ের প্রশ্ন প্রকাশ করল। যা ছাত্র-ছাত্রীদের অ্যাসাইনমেন্ট সম্পন্ন করে পরবর্তী নির্দেশিত তারিখ অনুযায়ী নিজ নিজ মাদ্রাসায় জমা প্রদান করতে হবে। বরাবরের মতো এবারও আমরা বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট www.dme.gov.bd থেকে দাখিল পরীক্ষায় অংশগ্রহণকারীদের ইসলামের ইতিহাস চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট এর প্রশ্ন সংগ্রহ করে এর সঠিক এবং পূর্ণাঙ্গ উত্তর তৈরি করেছি। আপনি যদি এই দাখিল 2021 সালের পরীক্ষায় অংশগ্রহণকারী সাধারণ বিভাগ, মুজাব্বিদ ও মুজাব্বিদ মাহির বিভাগের শিক্ষার্থী হয়ে থাকেন। তাহলে এই পোষ্ট টি আপনার জন্য।

আমাদের প্রকাশিত এই আর্টিকেলটির মাধ্যমে আপনি দাখিল 2021 সালের ইসলামের ইতিহাস বিষয়ের পূর্ণাঙ্গ উত্তর এর পাশাপাশি অ্যাসাইনমেন্ট তৈরির সঠিক দিক নির্দেশনা পেয়ে যাবেন। যেহেতু আমাদের ওয়েবসাইটের বিষয়ভিত্তিক অভিজ্ঞ শিক্ষক দ্বারা প্রতিটি আসামের উত্তর তৈরি করা হয়। তাই আমাদের ওয়েবসাইট থেকে দাখিল চতুর্থ সপ্তাহের জন্য নির্ধারিত ইসলামের ইতিহাস অ্যাসাইনমেন্টের উত্তর সংগ্রহ করে পরীক্ষায় A+ সহ সর্বোচ্চ নম্বর পেয়ে যেতে পারেন। দাখিল 2021 সালের পরীক্ষা অংশগ্রহণকারী শিক্ষার্থীদের চতুর্থ সপ্তাহের জন্য নির্ধারিত ইসলামের ইতিহাস বিষয়ের উত্তর পেতে আমাদের প্রকাশিত আর্টিকেলটি শেষ পর্যন্ত পড়ুন।

দাখিল 2021 চতুর্থ সপ্তাহ অল সাবজেক্ট অ্যাসাইনমেন্ট উত্তর

দেশব্যাপী করণা মহামারীর অতি মারির কারণে দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের পাশাপাশি বড় বড় পাবলিক পরীক্ষা যেমন এসএসসি এইচএসসি আলিম ও দাখিল পরীক্ষা স্থগিত রয়েছে। যার ফলে বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ড দাখিল 2021 সালের পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট এর মাধ্যমে দাখিল বোর্ড পরীক্ষার মূল্যায়ন করার সিদ্ধান্ত নিয়েছে। ইতোমধ্যে বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ড দাখিল 2021 সালের পরীক্ষার্থীদের জন্য নির্বাচনী বিষয় গুলোর তালিকা প্রকাশ করেছে।

এরই ধারাবাহিকতায় আজ বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ড ডাকিল 2021 সালের পরীক্ষার্থীদের জন্য নির্ধারিত সংক্ষিপ্ত সিলেবাস অনুযায়ী চতুর্থ সপ্তাহের ইসলামের ইতিহাস অ্যাসাইনমেন্ট এর প্রশ্ন প্রকাশ করল। আমরা শুরু থেকে বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ড কর্তৃক প্রকাশিত দাখিল প্রথম সপ্তাহ থেকে সকল সপ্তাহের এসাইনমেন্ট এর সঠিক এবং পূর্ণাঙ্গ উত্তর প্রকাশ করে আসছি। এরই ধারাবাহিকতায় আজ দাখিল চতুর্থ সপ্তাহের জন্য নির্ধারিত সকল বিষয়ের অ্যাসাইনমেন্ট এর প্রশ্ন এবং উত্তর প্রকাশ করা হলো। দাখিল চতুর্থ সপ্তাহের সকল বিষয়ের এসাইনমেন্ট এর সঠিক উত্তর ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।

দাখিল 2021 ইসলামের ইতিহাস চতুর্থ সপ্তাহ অ্যাসাইনমেন্ট প্রশ্ন

দাখিল 2021 সালের পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের জন্য পুনঃনির্ধারিত সংক্ষিপ্ত পাঠ্যসূচির আলোকে দাখিল ইসলামের ইতিহাস বইয়ের দ্বিতীয় অধ্যায় হযরত মুহাম্মদ (স.) এর মদিনা জীবন থেকে চতুর্থ সপ্তাহের জন্য প্রশ্ন করা হয়েছে। যেহেতু অনেকের পক্ষে মাদ্রাসা শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট থেকে প্রকাশিত অনেক বিষয়ের অ্যাসাইনমেন্ট এর মধ্যে নির্দিষ্ট বিষয় ভিত্তিক অ্যাসাইনমেন্ট এর প্রশ্ন খুঁজে বের করতে সমস্যার সম্মুখীন হন।

তাই আমরা বরাবরের মতো এবারও বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট থেকে দাখিল চতুর্থ সপ্তাহের জন্য নির্ধারিত ইসলামের ইতিহাস অ্যাসাইনমেন্টের সংগ্রহ করে আমাদের ওয়েবসাইটের মাধ্যমে প্রকাশ করেছি। যাতে করে এক এই পোষ্টের মাধ্যমে আপনি দাখিল 2021 সালের ইসলামের ইতিহাস চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট এর প্রশ্ন এবং উত্তর ডাউনলোড করে নিতে পারেন। দাখিল 2021 সালের পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের চতুর্থ সপ্তাহের জন্য নির্ধারিত ইসলামের ইতিহাস অ্যাসাইনমেন্ট এর প্রশ্ন নিচে দেওয়া হল।

দ্বিতীয় অধ্যায়: হযরত মুহাম্মদ (স.) এর মদিনা জীবন

অ্যাসাইনমেন্টঃ

মদিনার সনদ পৃথিবীর প্রথম লিখিত শাসনতন্ত্র : একটি পর্যালােচনা

শিখনফল/ বিষয়বস্তুঃ

প্রথম পরিচ্ছেদ: মদিনার অধিবাসী ও সনদ

নির্দেশনাঃ

  1. মদিনার অধিবাসী ও মদিনায় হযরত মুহাম্মদ (স.এর প্রাথমিক কার্যাবলি মদিনার সনদের প্রয়ােজনীয়তা
  2. মদিনার সনদের গুরুত্বপূর্ণ ধারা সমূহ

দাখিল ইসলামের ইতিহাস চতুর্থ সপ্তাহ অ্যাসাইনমেন্ট উত্তর 2021

প্রিয় দাখিল 2021 সালের পরীক্ষা অংশগ্রহণকারী শিক্ষার্থী। আপনি কি দাখিল 2021 সালের চতুর্থ সপ্তাহের জন্য নির্ধারিত ইসলামের ইতিহাস অ্যাসাইনমেন্ট এর সঠিক এবং পূর্ণাঙ্গ উত্তর খুঁজেছেন? তাহলে আমি বলব আপনি সঠিক জায়গায় এসেছেন। কেননা আপনি আমাদের ওয়েবসাইট থেকে সম্পূর্ণ বিনামূল্যে এবং কোন রকম ঝামেলা ছাড়াই দাখিল চতুর্থ সপ্তাহের ইসলামের ইতিহাস 2021 অ্যাসাইনমেন্টের নির্ভুল এবং পূর্ণাঙ্গ উত্তর ডাউনলোড করে নিতে পারেন।

অ্যাসাইনমেন্টের উত্তর দাউনলোড করার পূর্বে অবশ্যই অ্যাসাইনমেন্ট এর প্রশ্ন ভালোভাবে পড়ে বুঝে পরবর্তীতে প্রশ্নের নং অনুযায়ী উত্তর সাজিয়ে অ্যাসাইনমেন্টের খাতায় লেখার জন্য পরামর্শ প্রদান করা হলো। আপনি চাইলে আমাদের ওয়েবসাইটে প্রকাশিত দাখিল চতুর্থ সপ্তাহের ইসলামের ইতিহাস অ্যাসাইনমেন্ট এর উত্তর ডাউনলোড করে হুবহু অ্যাসাইনমেন্ট খাতায় লিখতে পারেন অথবা সামান্য কিছু পরিবর্তন করেও লিখতে পারেন। দাখিল 2021 সালের পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের চতুর্থ সপ্তাহের জন্য নির্ধারিত ইসলামের ইতিহাস অ্যাসাইনমেন্টের উত্তর ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।

দাখিল 2021 ইসলামের ইতিহাস চতুর্থ সপ্তাহ অ্যাসাইনমেন্ট পিডিএফ ডাউনলোড

কোন রকম খরচ ছাড়াই আপনি আমাদের ওয়েবসাইট থেকে দাখিল 2021 ইসলামের ইতিহাস চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট এর উত্তরের পিডিএফ অথবা জেপিজি ফাইল ডাউনলোড করে নিতে পারেন। আমরা আমাদের ওয়েবসাইটের মাধ্যমে প্রতিটি অ্যাসাইনমেন্টের লিখিত উত্তরের পাশাপাশি এর পিডিএফ অথবা জেপিজি ফাইল প্রদান করে থাকি। ফলে ছাত্রছাত্রীরা খুব সহজে আমাদের ওয়েবসাইট থেকে দাখিল প্রতিটি অ্যাসাইনমেন্ট পিডিএফ অথবা জেপিজি ছবি ডাউনলোড করে পরবর্তীতে অফলাইনে থেকেছেন তৈরি করে নিতে পারে। এতে করে ছাত্রছাত্রীদের অনলাইনে থেকে অ্যাসাইনমেন্ট তৈরীর ঝামেলা করতে হয়না। আমাদের ওয়েবসাইটে প্রকাশিত প্রতিটি অ্যাসাইনমেন্টের উত্তরের পিডিএফ অথবা জেপিজি ছবিগুলো স্বচ্ছ এবং এইচডি হয়ে থাকে। ফলে আপনি হাই কোয়ালিটি উত্তরের পিডিএফ অথবা জেপিজি ছবি ডাউনলোড করে নিতে পারেন। দাখিল 2021 ইসলামের ইতিহাস অ্যাসাইনমেন্টের পিডিএফ অথবা জেপিজি উত্তর ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।

মদিনার সনদ পৃথিবীর প্রথম লিখিত শাসনতন্ত্র : একটি পর্যালােচনা

আরও দেখুনঃ

দাখিল 2021 কুরআন মাজিদ ও তাজভীদ ৪র্থ সপ্তাহ অ্যাসাইনমেন্ট উত্তর। Dakhil পরীক্ষার্থী ব্যাচ- 2021

Check Also

১০ম শ্রেণি [৩য় সপ্তাহ] বাংলা এসাইনমেন্ট উত্তর 2022। Class 10 Bangla Assignment

আজ দশম শ্রেণীর 2022 শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের তৃতীয় সপ্তাহের জন্য নির্ধারিত বাংলা অ্যাসাইনমেন্ট এর প্রশ্ন প্রকাশিত …